শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

আজ শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী

আজ মাধ্যমিক পর্যায়ের শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। বুধবার (১৯ জুলাই) বেলা সাড়ে ৩টার দিকে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

তবে বেসরকরি শিক্ষা জাতীয়করণের দাবিতে গত ৯ দিন থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনকারী সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) কোনো নেতাকে অবশ্য এই বৈঠকে ডাকা হয়নি বলে জানা গেছে।

বৈঠকে শিক্ষামন্ত্রী ছাড়াও শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী, শিক্ষা সচিব সোলেমান খান, মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় ও মাউশির একাধিক কর্মকর্তা জানান, বেসরকারি শিক্ষা জাতীয়করণের দাবিসহ শিক্ষার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে এই বৈঠকে।

বৈঠক প্রসঙ্গে বিটিএর সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমদ বলেন, শুনেছি আজ শিক্ষামন্ত্রী শিক্ষক নেতৃবৃন্দের সঙ্গে বসবেন। তবে আমাদের এই বিষয়ে কিছুই জানানো হয়নি।

এর আগে গত ১১ জুলাই থেকে বেসরকারি শিক্ষা জাতীয়করণের দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ডাকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন শিক্ষকেরা। এরই ধারাবাহিকতায় আজ সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা অবরোধ করে অবস্থান ধর্মঘট পালন করছেন তারা।

আরও পড়ুন