শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

আন্দোলনের নামে ধ্বংসাত্মক কার্যক্রম চালালে ছেঁকে ছেঁকে ধরার হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। সন্ত্রাস ছাড়া তারা কিছুই বুঝে না। আবারও আন্দোলনের নামে মানুষের ক্ষতি সাধন ও ধংসাত্মক কার্যক্রম চালালে কোনো ধরনের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। বলেন-ছেঁকে ছেঁকে ধরা হবে। সকালে আখাউড়া- লাকসাম ডাবল লাইন রেলপথের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরও জানান, পদ্মা সেতু হয়ে দেশের দক্ষিণাঞ্চল পর্যন্ত সম্প্রসারিত হবে রেলপথ।

বৃহস্পতিবার (২০ জুলাই) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে কুমিল্লার লাকসাম পর্যন্ত ডাবল লাইন রেলপথ নির্মাণ এবং বিদ্যমান রেলপথকে ডুয়েলগেজে রূপান্তর প্রকল্পের আওতায় নব নির্মিত ৭২ কিলোমিটার রেলপথের উদ্বোধনী অনুষ্ঠান। এতে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের আগে বক্তব্যে, রেলপথ নির্মাণে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুল ধরেন সরকার প্রধান। বলেন, ২০১৩ সালে বিএনপি-জামাত জোটের অগ্নিসন্ত্রাস ও ধ্বংসাত্মক কার্যক্রমের কারণে রেলখাতে ব্যাপক ক্ষতি হয়। আন্দোলনের নামে আবারও এ সেই ধরনের কার্যক্রম চালানোর পরিণতি নিয়ে কড়া সতর্ক বার্তা দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সন্ত্রাসী দল। দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ভূমিকা নিয়েও কড়া সমালোচনা করেন।

নতুন নতুন রেলপথ নির্মাণ ও এখাতে উন্নয়ন নিয়ে সরকারের বিভিন্ন পরিকল্পনার কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঘনবসতিপূর্ণ এলাকায় ধীরগতিতে রেল চালাতে চালকদের প্রতি নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আখাউড়া থেকে লাকসাম পর্যন্ত নতুন প্রকল্প বাস্তবায়ন হওয়ায় ঢাকা থেকে চট্টগ্রাম রুটে আন্তঃনগর ট্রেন যাত্রার সময়সীমা এক ঘণ্টা কমবে।

আরও পড়ুন