রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

নিখোঁজ’ ছয় ছাত্রদল নেতাকে গ্রেফতার দেখাল ডিবি

শনিবার রাতে ডিএমপির মিডিয়া শাখা থেকে এক বার্তায় জানানো হয়, রাজধানীর লালবাগে নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতিকালে তিনটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ডগুলিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর জাতীয়তাবাদী ছাত্রদলের ছয় নেতা গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিএনপির পক্ষ থেকে নিখোঁজ নেতাদের পরিবারের কাছে ফেরত দেওয়ার দাবি জানানোর প্রায় ২৪ ঘণ্টা পর ছয় নেতাকে অস্ত্রসহ গ্রেফতার দেখাল ডিবি পুলিশ। বিএনপি বাসার নিচ থেকে নিখোঁজ হওয়ার দাবি করলেও আইনশৃঙ্খলা বাহিনী তাদের লালবাগ মোড় থেকে অস্ত্রসহ গ্রেফতার দেখায়।

গ্রেফতার ছাত্রদলের নেতারা হলেন- জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসান, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি হাসানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রিয়াদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হল ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দীন মোহাম্মদ।

ডিএমপি লালবাগ থানার ওসি এম. মুর্শেদ বলেন, সন্ধ্যায় লালবাগ রোড এলাকা থেকে তাদের অস্ত্রসহ গ্রেফতার করেছে ডিবি পুলিশ। তাদের নামে লালবাগ থানায় অস্ত্র আইনে একটি এবং বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে পুলিশ।

ডিএমপি মিডিয়া সেন্টার এর উপকমিশনার ফারুক হোসেন জানান, রোববার সকাল ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন যুগ্ম পুলিশ কমিশনার (সাইবার এন্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) খোন্দকার নুরুন্নবী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার রাতে এক বিবৃতিতে দাবি করেন, শুক্রবার সকাল ১১টায় রাজধানীর আজিমপুর নিজ বাসভবন থেকে বের হওয়ার পর জাতীয়তাবাদী ছাত্রদল-ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসানকে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে খোঁজ নেওয়ার জন্য তার বাসার সামনে গেলে উল্লেখিত ছাত্রদল নেতাদের সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যায়।

 

আরও পড়ুন