শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

এশিয়া কাপে উপস্থাপনায় ৪ ভারতীয়, ১ পাকিস্তানি

স্পোর্টস ডেস্ক

ক্রিকেট ম্যাচে মাঠে ক্রিকেটাররা খেললেও পরিপূর্ণতা আনতে আরও কয়েকটি বিভাগ কাজ করে। সেই ক্ষেত্রে ধারাভাষ্য ও উপস্থাপনা একটি গুরুত্বপূর্ণ অনুসঙ্গ। আসন্ন এশিয়া কাপে কোনো কিছুরই কমতি থাকছে না। এরই মধ্যে ধারাভাষ্যে কারা থাকবেন সেটি জানিয়ে দিয়েছে টুর্নামেন্টটির সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস। এবার ম্যাচের আগে ও পরে উপস্থাপনায় কারা থাকবেন তাদের নাম ঘোষণা করল সংস্থাটি।

গতকাল রোববার উপস্থাপকদের নাম ঘোষণা করে স্টার স্পোর্টস। যেখানে পাকিস্তান থেকে একজন সুযোগ পেয়েছেন। বাকি ৪ জন ভারতের। উপস্থাপক হিসেবে পাকিস্তান থেকে থাকছেন জয়নাব আব্বাস আর ভারত থেকে থাকছেন, মায়ান্তি ল্যাঙ্গার, জয়তি খেরা, যতীন সাপ্রু এবং তনয় তিওয়ারি।

আগামী ৩০ আগস্ট মুলতানে পাকিস্তান ও নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। এবারের এশিয়া কাপে ছয়টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। গ্রুপ ‘এ’-তে আছে পাকিস্তান, ভারত এবং নেপাল। আর গ্রুপ ‘বি’-তে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলংকা। গ্রপ পর্বে প্রত্যেক গ্রুপের দলগুলো একে অপরের বিপক্ষে খেলবে। প্রত্যেক গ্রুপের সেরা দুই দল খেলবে সুপার ফোরে। সেখানে প্রত্যেক দল সুপার ফোরের অন্য তিন দলের বিপক্ষে খেলবে। এরপর পয়েন্ট টেবিলের সেরা দুই দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল।

সুপার ফোর ও ফাইনালের সবগুলো ম্যাচই হবে কলম্বোতে। সুপার ফোর পর্বের একটি এবং গ্রুপপর্বের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শ্রীলংকায়। সেপ্টেম্বরের ১৭ তারিখে অনুষ্ঠিত হবে ফাইনাল।

আরও পড়ুন