রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

প্রয়োজনে নির্বাচনকালীন প্রশাসনে রদবদল : ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের পথেই হাঁটছে কমিশন। প্রয়োজন হলে নির্বাচনকালীন প্রশাসনেও রদবদল আনা হবে। তৃণমূল পর্যায়ে যেখানে যোগাযোগ চ্যালেঞ্জের সেখানে ভোট কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তাসহ ভোটবাক্স আগেই পাঠানো হবে।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে মুন্সীগঞ্জ জেলা নির্বাচন কার্যালয়ে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত বিষয়ে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, বর্তমানে জাতীয় পরিচয়পত্র জনগণের কাছে একটি প্রয়োজনীয় ডকুমেন্ট হয়ে দাঁড়িয়েছে। এটি ছাড়া অনেক কাজই করা সম্ভব হয় না। আমরা চাচ্ছি, অতি দ্রুততার সঙ্গে যেন মানুষ জাতীয় পরিচয়পত্র পায়, যারা পাওয়ার যোগ্য। এ কাজটি যেন মানুষের হয়রানিমূলক না হয়। এ জন্য আমরা কমিশনাররা বিভিন্ন জায়গায় যাচ্ছি।

দুবাই, আবুধাবির পর যুক্তরাষ্ট্রেও শুরু হচ্ছে জাতীয় পরিচয়পত্রের কার্যক্রম জানিয়ে তিনি বলেন, আমরা চাচ্ছি প্রবাসীদের ভোটার তৈরি করে দিতে। দুবাই এবং আবুধাবিতে জাতীয় পরিচয়পত্রের কাজ চলছে। খুব তাড়াতাড়ি যুক্তরাষ্ট্রেও এ কার্যক্রম চলবে। একযোগে সব দেশে করলে লোকবল প্রয়োজন হবে। এ জন্য পর্যায়ক্রমে আরও দেশে করা হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন অফিসার বশির আহমেদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আফিফা খানসহ বিভিন্ন উপজেলার নির্বাচন অফিসার ও কর্মকর্তারা।

আরও পড়ুন