রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

স্বয়ং সম্পূর্ণ জাতি গঠনে কারিগরি শিক্ষার গুরুত্ব অপরিসীম-ইঞ্জি. মোঃ মতিয়র রহমান

রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর উদ্যোগে বেকার যুবক-যুবতীদের স্বাবলম্বী করে স্বয়ংসম্পূর্ণ জাতি হিসেবে গড়ে তোলার জন্য ১১টি ট্রেড এই ৬ মাসব্যাপী এবং ৩ মাসব্যাপী কারিগরী প্রশিক্ষণের আওতায় ৩৩৫ জনকে ইউসেপ টেকনিক্যাল প্রশিক্ষণ কেন্দ্র এবং এ, কে, খান টেকনিক্যাল প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে অটোমোবাইলে ৩০ জন, এয়ারকন্ডিশনে ২৫ জন, বুটিক প্রিন্টে ৩৫ জন, সেলাই মেশিনে ৩০ জন, কম্পিউটার ও আউট সোর্সসিং এ ৩৫ জন, গ্রাফিক্স ডিজাইনে ৩৫ জন, অটো মেশিন ট্রেনিং এই ২৫ জন, ওয়েলডিং এই ২৫ জন, বিউটি কেয়ার ট্রেনিং এই ৩০ জন, ইলেকট্রিক্যাল এন্ড হাউস ওয়রিং ৩৫ জন, প্লামভিং ট্রেনিং এই ৩০ জনকে প্রশিক্ষিত করা হবে। এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষন কোর্সের উদ্বোধন করেন ডিস্টিক্ট গভর্নর ইঞ্জি. মোঃ মতিউর রহমান।

ক্লাবে প্রেসিডেন্ট মোঃ জামালউদ্দিন সিকদারের সভাপতিত্বে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন ডিস্টিক্ট সেক্রেটারী মোঃ আকবর হোসেন, চাটার প্রেসিডেন্ট ও সাবেক ডিস্টিক্ট সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান, এডিশনাল এরিয়া ডাইরেক্টর এমদাদুল আজিজ চৌধুরী, এসিসট্যান্ট গভর্নর ইঞ্জিঃ আমজাদ হোসেন, সেক্রেটারী মোহাম্মদ বেলাল, রোটারেক্ট নাঈম হাসান, তালুকদার কাউসার এবং ইউসেপ এর রিজিওনাল ম্যানেজার জয় প্রকাশ বড়–য়া প্রমুখ।

প্রধান অতিথি ইঞ্জি. মোঃ মতিউর রহমান বলেন, স্বয়ং সম্পূর্ণ জাতি গঠনে কারিগরি শিক্ষার গুরুত্ব অপরিসীম। গতানুগতিক পুঁথিগত বিদ্যার চেয়ে কারিগরি শিক্ষা বেশি প্রয়োজন। আমাদের সমাজের বিত্তশালীরা কারিগরি ইনস্টিটিউট গড়ে তুললে পিছিয়ে পড়া ও বেকার জনগোষ্ঠীকে প্রশিক্ষিত করে দক্ষ জনশক্ষিতে রুপান্তিরত করে তাদেরকে স্বাবলম্বী করতে পারে।

আরও পড়ুন