রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ‘ক্রেতা-বিক্রেতা সম্মিলনের প্রস্তুতিমূলক কর্মশালা’

২৪ আগস্ট ২০২৩ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে পণ্য সরবরাহকারী নারী-উদ্যোক্তাদের জন্য ‘ক্রেতা-বিক্রেতা সম্মিলনের প্রস্তুতিমূলক কর্মশালা’ আয়োজন। নারী-উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বাজার-সংযোগের লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবছরও ক্রেতা-বিক্রেতা সম্মিলন ২০২৩ আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে এসএমই ফাউন্ডেশন।
এই আয়োজন একদিকে উৎপাদনকারী নারী-উদ্যোক্তাদের কাঙ্খিত ক্রেতার সাথে পরিচিত করবে, অন্যদিকে বাণিজ্যিক ক্রেতাদের পণ্যের উৎপাদনকারী খুঁজে পেতে সাহায্য করবে। এরই প্রাথমিক পদক্ষেপ হিসেবে পণ্য সরবারহকারী নারী-উদ্যোক্তাদের জন্য ২৪শে আগস্ট ২০২৩ আগারগাঁও পর্যটন ভবনের শৈলপ্রপাত মিলনায়তনে ক্রেতা-বিক্রেতা সম্মিলনর প্রস্তুতিমূলক কর্মশালা আয়োজন করা হয়।
কর্মশালায় বুটিকস, পাটজাতপণ্য, চামড়াজাতপণ্য এবং হস্তশিল্প উৎপাদনের সাথে সম্পৃক্ত প্রায় ১০০জন নারী-উদ্যোক্তা অংশগ্রহণ করেন। রিসোর্স পারসন ছিলেন ফ্যাশন হাউজ সাদাকালো’র স্বত্ত্বাধিকারী জনাব আজহারুল হক আজাদ, রং বাংলাদেশ-এর স্বত্ত্বাধিকারী জনাব সৌমিক দাস, নিপুণ-এর স্বত্ত্বাধিকারী জনাব আশরাফুর রহমান ফারুক , বিবিয়ানা’র স্বত্ত্বাধিকারী জনাব লিপি খন্দকার এবং তরঙ্গ-এর ‍নির্বাহী পরিচালক জনাব কোহিনুর ইয়াসমিন । রিসোর্স পারসনগণ নারী-উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য পর্যবেক্ষণ করেন এবং পণ্য বাজার-সংযোগের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।
কর্মশালায় ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক জনাব ফারজানা খানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের উপব্যবস্থাপনা পরিচালক জনাব সালাহ উদ্দিন মাহমুদ। উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক জনাব মুহাম্মদ মাসুদুর রহমান, ব্যবস্থাপক জনাব সৈয়দা সুলতানা ইয়াসমিনসহ ফাউন্ডেশনের কর্মকর্তাগণ।
ক্রেতা-বিক্রেতা সম্মিলনের মূল পর্ব আগামী সেপ্টেম্বর, ২০২৩-এর শেষ সপ্তাহে আয়োজনের পরিকল্পনা নেয়া হয়েছে।

আরও পড়ুন