রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

হলিউডের সবচেয়ে দামি তারকা

বিশ্ব সিনেমার সবচেয়ে বড় ইন্ডাস্ট্রি হলিউড। প্রভাবশালী এই ইন্ডাস্ট্রির বাজারের বিস্তৃতি প্রায় এক ট্রিলিয়ন মার্কিন ডলার। এখানে কাজ করে খ্যাতি পাওয়া তারকাদের জনপ্রিয়তা দুনিয়াজুড়ে; তাদের অর্থসম্পদও চমকে দেওয়ার মতো। কিন্তু জানেন কি, এই হলিউডে কাজ করা তারকাদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক কার? পাঁচ দামি তারকার খবর নিয়ে এই আয়োজন…

টম ক্রুজ

টম ক্রুজ নামটা শুনেই হয়তো আপনার কিছু অ্যাকশন দৃশ্য চোখে ভাসছে। কেননা লোকটাকে বেশি দেখা গেছে অ্যাকশনধর্মী সিনেমায়। কখনো উড়োজাহাজের চাকা ধরে ঝুলছেন, কখনো দেখা যায় উঁচু ভবনের ছাদ থেকে লাফ দিতে, কখনো আবার মেরে একাকার করছেন প্রতিপক্ষের লোকজনকে। চিত্র সমালোচকরা কৌতুক করে বলে থাকেন, টম ক্রুজের দৌড় মানেই ছবি সুপারহিট। ছবিতে এই তারকা থাকা মানেই চলচ্চিত্র নির্মাতাদের বিলিয়ন ডলারের ব্যবসা। গেল বছর মুক্তি পাওয়া ‘টপ গান : ম্যাভরিক’ সিনেমা থেকে তিনি ১০০ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছেন। অবশ্য সিনেমাটির লাভের অংশ নেওয়াতেই তার এমন আকাশচুম্বী আয় হয়েছে।

 

সান্ড্রা বুলক

বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের তালিকায় প্রথমে রয়েছেন তিনি। এ ছাড়া সান্ড্রা বুলক ইন্ডাস্ট্রিতে সবচেয়ে সফল ও জনপ্রিয় নারীদের একজন। ‘গ্র্যাভিটি’, ‘দ্য প্রপোজাল’-এর মতো চলচ্চিত্রগুলো তাকে হলিউডের অন্যতম স্বীকৃত মুখ করে তুলেছে। তার ক্যারিয়ার উত্থান-পতনে পূর্ণ, তবে সর্বদা শীর্ষে আসতে পেরেছেন। বর্তমানে ছবিপ্রতি ৭০ মিলিয়ন মার্কিন ডলার নিয়ে থাকেন অভিনেত্রী।

 

স্কারলেট জোহানসন

২০১৮ ও ২০১৯ সালে বিশ্বের সর্বোচ্চ আয় করা অভিনেত্রী তিনিই। ২০২১ সালে টাইমস ম্যাগাজিন তাকে বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় রাখে। তার অভিনীত কমপক্ষে পাঁচটি সিনেমা সর্বকালের সেরা বক্স অফিস হিট করা ২৫ সিনেমার তালিকায় স্থান করে নিয়েছে। এসব সিনেমা বিশ্বব্যাপী আয় করেছে ১৪.৩ বিলিয়ন মার্কিন ডলার। আর সে কারণেই তাকে বলা হয় আমেরিকার বক্স অফিস তারকা। বর্তমানে ছবিপ্রতি ৫৬ মিলিয়ন মার্কিন ডলার নেন স্কারলেট।

 

উইল স্মিথ

দক্ষ অভিনয়ের জন্য প্রসিদ্ধ তিনি। একটি অস্কার ও একটি গোল্ডেন গ্লোব রয়েছে তার ঝুলিতে। কিন্তু উইল স্মিথ ২০২২ সালের অস্কারের মঞ্চে ক্রিস রককে চড় মারার পর থেকে প্রচণ্ড বিতর্ক ও বিবাদে জড়িয়ে পড়েন। সেই বিতর্ক পাশ কাটিয়ে কদিন আগেই পুরস্কারের মঞ্চে উপস্থিত হন অভিনেতা। লস অ্যাঞ্জেলেসে আফ্রিকান-আমেরিকান ফিল্ম ক্রিটিকস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডে ‘এমান্সিপেশন’-এ অভিনয়ের জন্য বিকন পুরস্কার অর্জন করেন। জনপ্রিয় এই অভিনেতা বর্তমানে একেকটি সিনেমার জন্য ৩৫ মিলিয়ন ডলার নেন।

 

লিওনার্দো ডিক্যাপ্রিও

বেশ কয়েকবার ব্যাপক সম্ভাবনা সত্ত্বেও অস্কারের আসর থেকে নিরাশ হয়েই ফিরতে হয়েছিল লিওনার্দো ডিক্যাপ্রিওকে। তবে ২০১৬ সালে দেখা যায় একেবারে ভিন্ন চিত্র। ‘দ্য রেভেন্যান্ট’ ছবিতে দুর্দান্ত অভিনয় করে ওই বছর সেরা অভিনেতার অস্কার ছিনিয়ে নেন। যদিও সর্বপ্রথম ডিক্যাপ্রিও খ্যাতি পান ‘টাইটানিক’ দিয়ে। পরবর্তী সময়ে অভিনয়সমৃদ্ধ অনেক সিনেমা উপহার দিয়েছেন। ধীরে ধীরে হয়ে ওঠেন হলিউডের প্রথম সারির অভিনেতা। অস্কারজয়ী এই অভিনেতা বর্তমানে ছবিপ্রতি ৩০ মিলিয়ন মার্কিন ডলার নিয়ে থাকেন।

আরও পড়ুন