রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

তিন বছরের মধ্যে দেশে কোনো সড়ক কাচা থাকবে না: কৃষিমন্ত্রী

আগামী দেড় বছরের মধ্যে দেশে কোনো গৃহহীন থাকবে না। তিন বছরের মধ্যে দেশের কোনো সড়ক কাচা থাকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

আজ শনিবার দুপুুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত দুস্থ অসহায় পরিবার ও যুব মহিলাদের মধ্যে ঢেউটিন, নগদ অর্থ, সেলাই মেশিন এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে। দেশের মানুষের কল্যাণে কাজ করে। মৌলিক চাহিদা পূরণের জন্য নিবেদিত হয়ে প্রধানমন্ত্রী কাজ করছেন। ঘরে ঘরে বিদ্যুৎ, গৃহহীনদের জন্য বাড়ি, ভূমিহীনদের জন্য জমিসহ বিভিন্ন মানবকল্যাণী কাজ করছেন। ইতোমধ্যে ১৩ লক্ষাধিক মানুষকে বাড়ি দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘উন্নয়নের এই ধারা ব্যহত করার জন্য ষড়যন্ত্রকারী একটি মহল আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেষ্টা করছে। তারা আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে চায়। বিএনপির সঙ্গে জামায়াত যতই থাকুক আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরানো যাবে না। সংবিধান অনুসারে ভোট হবে। ভোটের মাধ্যমেই জনগণ আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় বসাবে। ফখরুলরা জামায়াতরা আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না।’

মধুপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন মধুপুর পৌরসভার মেয়র ও মধুুপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মো. সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শোলাকুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইয়াকুব আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির ও যষ্ঠিনা নকরেক, জেলা আওয়ামী লীগ নেতা ডা. মীর ফরহাদুল আলম মনি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদিকু ইসলাম, অতিরিক্ত কৃষি কর্মকর্তা শাকুরা নামনি প্রমুখ।

অনুষ্ঠানে ২৪০ জনকে এক বান্ডিল করে ঢেউটিন, ২৪০ জনকে জনপ্রতি ৩ হাজার টাকা, ২৪ জনকে সেলাই মেশিন ও চারজন শিক্ষার্থীকে হুইল চেয়ার দেওয়া হয়।

আরও পড়ুন