রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে কোচিং সেন্টার খোলা রাখায় ৬০ হাজার টাকা জরিমানা

এইচএসসি পরীক্ষা চলাকালীন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা না মানায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার একটি কোচিং সেন্টারের পরিচালক ও শিক্ষককে ৬০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৬ আগস্ট) দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফাতেহা তুজ জোহরা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন বালিয়াডাঙ্গী কমার্স কোচিং সেন্টারের পরিচালক ওসমান আলী ও শিক্ষক আরিফ হোসেন।

বালিয়াডাঙ্গী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফাতেহা তুজ জোহরা বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে পাবলিক পরীক্ষা চলাকালীন ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। এসব নির্দেশনা অমান্য করে কয়েকটি কোচিং সেন্টার তাদের কার্যক্রম লুকিয়ে পরিচালনা করছিল। গত সপ্তাহে অভিযান চালিয়ে কোচিং সেন্টারের পরিচালকদের কোচিং সেন্টার বন্ধ রাখতে বলা হয়।

এরপর নির্দেশনা অমান্য করে কমার্স কোচিং সেন্টার তাদের কার্যক্রম পরিচালনা করছিল। শনিবার দুপুরে অভিযান চালিয়ে পরিচালক ওসমান আলীকে ৪০ হাজার এবং শিক্ষক আরিফ হাসানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগেও গত সপ্তাহে এই কোচিং সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল বলেও জানান তিনি।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফাতেহা তুজ জোহরা আরও জানান, এরপরে যদি কেউ কোচিং সেন্টার খোলা রাখে। তাহলে এবার জরিমানা বদলে জেল দেওয়া হবে। তাছাড়া অনেক কোচিং সেন্টার স্কুলের নাম দিয়ে অনুমোদনহীন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। কোনো কাগজপত্র ছাড়াই নিয়োগ দিচ্ছেন। এসব বিষয়েও খোঁজ খবর নেওয়ার কথা জানান তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের আশে পাশে ১৮টি এবং পুরো উপজেলার ৮ ইউনিয়নে আরও ২০টি মোট ৩৮টি কোচিং সেন্টার রয়েছে।

আরও পড়ুন