রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

নির্বাচন কে সামনে রেখে প্রশাসনে বড় রদবদল

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

জারি করা আদেশে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়ে একই বিভাগে নিয়োগ দেওয়া হয়েছে। সিনিয়র সচিবের পদমর্যাদা সচিব ও মন্ত্রিপরিষদ সচিবের মাঝামাঝি। বর্তমানে দশজন কর্মকর্তা সিনিয়র সচিব হিসাবে কর্মরত। ২০১২ সালে প্রশাসনে সিনিয়র সচিব পদ সৃজন করা হয়।

পৃথক আদেশে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মের সম্পর্ক পরিত্যাগের শর্তে প্রকৌশলী মো. মাহবুবুর রহমানকে ১ সেপ্টেম্বর থেকে পরবর্তী এক বছরের জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে সুরক্ষা সেবা বিভাগের যুগ্মসচিব ড. ফারুক আহমেদকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে খুলনায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আসিব আহসানকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে সিলেটে এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. আজিজুর রহমান বিপিএএকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে ময়মনসিংহে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে ওএসডি যুগ্মসচিব মুহাম্মদ মনজুরুল হককে অর্থ বিভাগে, হাবিবুন নাহারকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে পদায়ন করা হয়েছে। পৃথক আদেশে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে বদলির আদেশাধীন মো. হেলাল হোসেনকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে এবং সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সৈয়দা ফারহানা কাউনাইনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব বদিউল আলমকে জেলা প্রশাসক হিসাবে নরসিংদী, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত শাহ জুলফিকার হায়দারকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে এবং খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক মো. বদিউজ্জামানকে জোনাল সেটেলমেন্ট অফিসার হিসাবে বরিশালে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী অফিসার মো. জানে আলমকে দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক, মাগুরার মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল ও সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিমকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে বগুড়ায় এবং মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল আউয়ালকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে গাইবান্ধায় বদলি করা হয়েছে।

পৃথক আদেশে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. মোরশেদুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার সাবরিনা শারমিন এবং রাজশাহীর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আবু সালেহ মোহাম্মদ হাসনাতকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য রাজশাহীর বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে। একই আদেশে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. মিনহাজুল ইসলামকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য রংপুরে বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

পৃথক আদেশে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আবিদা সুলতানা, মো. মাহবুবুর রহমান এবং শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার অনুপম অনুপকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য সিলেটের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে। একই আদেশে খুলনার জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার হরে কৃষ্ণ অধিকারীকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য খুলনার বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

পৃথক আদেশে সহকারী কমিশনার হিসাবে পদায়নের জন্য বরিশালের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত মিজানুর রহমান এবং এসএমএন জামিউল হিকমাকে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

 

আরও পড়ুন