রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

ড. ইউনূসকে নিয়ে নতুন খেলা শুরু করেছেন ফখরুলরা: কাদের

আন্দোলনে ব্যর্থ বিএনপি নতুন খেলা শুরু করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, মির্জা ফখরুল সাহেবরা আন্দোলন করে গোলাপবাগের গরুর হাটে হোঁচট খেয়েছেন। আন্দোলন এখন আর জমে না। বাজারে ভাটা পড়ে গেছে, এমতাবস্থায় আবার নতুন খেলা ড. ইউনূসকে নিয়ে শুরু করেছেন।’

জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার দুপুরে বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুলের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে পরাজিত হয়ে আবারও ওয়ান-ইলেভেনের দুঃস্বপ্ন দেখছেন। আন্দোলনে পারলেন না, শেখ হাসিনাকে হটাতে হবে!কীভাবে হটাতে হবে? ওয়ান-ইলেভেনের মতো ড. ইউনূসের নেতৃত্বে একটা নতুন সরকার এমন কথা-বার্তা বাজারে শোনা যাচ্ছে। সেই দুঃস্বপ্ন দেখছেন কিনা জানি না। ওয়ান-ইলেভেনের সময় ইউনূস সাহেব কম চেষ্টা তো করেননি। তখনও ওনার ক্ষমতার খায়েশ হয়েছিল। সে খায়েশ পূর্ণ হয়নি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আক্ষেপ করে বলেন, আমরা এমন দেশে আছি, যে দেশে আমরা রাজনীতিতে সহাবস্থান করতে হচ্ছে পঁচাত্তরের খুনিদের সঙ্গে। সহাবস্থান করছি জাতীয় ৪ নেতার যারা হন্তারক, তাদের সঙ্গে আমাদের রাজনীতি করতে হচ্ছে।

বিএনপিকে দোষারূপ করে ওবায়দুল কাদের বলেন, একুশে আগস্টের আলামত যারা নষ্ট করেছিল, যারা হত্যাকাণ্ডকে চাপা দিতে জজ মিয়া নাটক সাজিয়েছিল তাদের সঙ্গে আজ আমাদের রাজনীতি করতে হচ্ছে। এটা দুর্ভাগ্য! স্বাধীন দেশ; এখন মনে হয়, এ দুর্ভাগা দেশ। স্বাধীনতার চেতনাবিরোধী, মুক্তিযুদ্ধের মূল্যবোধবিরোধী শক্তিগুলোকে সহাবস্থানে নিয়ে এসেছে।

দ্বাদশ নির্বাচন নিয়ে কোনো খেলা খেলতে দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, একটু দ্বিধা লাগে যখন দেখি অবাধ-সুষ্ঠু নির্বাচন নিয়ে উপদেশ আসে। আসল কথা হলো, অবাধ-সুষ্ঠু নির্বাচনের এটাকে সামনে রেখে বাংলাদেশের নির্বাচনকে বানচাল করা। বাংলাদেশে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশকে ভণ্ডুল। নতুন খেলা! পরিষ্কার বলতে চাই, বাংলার মাটিতে এই খেলা, এ অশুভ খেলা আমরা খেলতে দেব না।

আরও পড়ুন