রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

আওয়ামী লীগ সংবিধানের উসিলায় ভোট চুরির প্রকল্প চালিয়ে যাচ্ছে-বক্কর

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, আওয়ামী লীগ নতুন কায়দায় একদলীয় শাসনের জন্যই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। সংবিধানের উসিলায় আওয়ামী লীগ ভোট চুরির প্রকল্প চালিয়ে যাচ্ছে। বাংলাদেশে শুধু ভোটের দিন ভোট চুরি হয় না, সারাবছর ধরেই ভোট চুরির প্রকল্প চলে। জনগনের কণ্ঠ রোধ করে ক্ষমতায় টিকে থাকতে গায়েবী মামলা, গুম, খুনকে এ প্রকল্পেরই অংশ হিসাবে নিয়েছে। সরকার জনগনের সকল গণতান্ত্রিক অধিকার হরন করেছে। বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে গৃহবন্দী করে রেখেছে। তিনি আজ গুরুতর অসুস্থ হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে। তার উন্নত চিকিৎসার প্রয়োজন, অথচ তাকে বিদেশে যেতে দিচ্ছেনা সরকার। তাই দেশ ও জাতিকে মুক্ত করতে হলে এই স্বৈরাচারী ফ্যাসিষ্ট শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে।

তিনি বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে জাতীয়তাবাদী তরুণ দলের ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর তরুণ দলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী ৫ অক্টোবর কুমিল্লা থেকে রোড মার্চ শুরু হয়ে চট্টগ্রামে আসবে। চট্টগ্রামে রোড মার্চ শেষে জনসভা অনুষ্ঠিত হবে এবং পথে আরও বেশকিছু পথসভা হবে। বিগত দিনের মতো মোটরসাইকেলসহ যে যার মতো করে রোড মার্চ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। দেশের যুব তরুণ সমাজ ঘর থেকে বেরিয়ে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় রাজপথের কর্মসূচিতে অংশ নিয়ে গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এ সরকারের পতন ঘটাবে।

চট্টগ্রাম মহানগর তরুণ দলের সভাপতি মোঃ শাহ আলম এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ হারুন কাকল পরিচালনায় আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক ইয়াসিন চৌধুরী লিটন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র সাবেক অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মশিউর আলম স্বপন, এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি ইকবাল হোসেন সংগ্রাম, যুগ্ম সম্পাদক ইদ্রিস আলম, সহ সাংগঠনিক সাধারণ সম্পাদক রাসেল নিজাম, সহ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন, নগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি মাঈন উদ্দিন খান রাজিব, মহানগর তরুন দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার হোসেন,অর্থ সম্পাদক আলম আলমগীর, কোতোয়ালি থানার তরুণ দলের সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন রশিদ, সদরঘাট থানা তরুণ দলের সভাপতি চৌধুরী মোঃ আল বাহাদুর আলী, সাধারণ সম্পাদক সাইদুর রহমান (সাঈদ), সাংগঠনিক সম্পাদক মোঃ সুমন, মোঃ রমজান, মোঃ মুজিব, মোমেন মাতব্বর, মোঃ সাজু, মোঃ ঈসরাফিল ইয়াছিন, নুরুল ইসলাম, মোঃ সজীব প্রমূখ।

আরও পড়ুন