রবিবার, ২৩শে জুন, ২০২৪

সর্বশেষ

আমিনবাজারে বিএনপির মঞ্চ ভাঙচুর, সমাবেশ স্থগিত

সরকার পতনের একদফা দাবিতে রাজধানীর দুই প্রবেশমুখ ধোলাইখাল ও আমিনবাজারে আজ সোমবার সমাবেশের কর্মসূচি ছিল বিএনপির। তবে অনুমতি না পাওয়ায় আমিনবাজারের সমাবেশটি স্থগিত করা হয়েছে। এদিকে সমাবেশের জন্য তৈরি মঞ্চ ভাঙচুর করার অভিযোগ করেছে দলটি।

বেলা ১২টার দিকে আমিনবাজারের চিশতি ফিলিং স্টেশন এলাকায় মঞ্চের সামগ্রী মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। নিরাপত্তা নিশ্চিত করার জন্য ঘটনাস্থলে পুলিশের ব্যাপক সংখ্যক সদস্যের উপস্থিত রয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী অভিযোগ করে বলেন, ‘আমিনবাজারে দুপুরের পর সমাবেশ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গতকাল রবিবার দিবাগত রাত দেড়টার দিকে আমিনবাজারে চিশতি ফিলিং স্টেশন সংলগ্ন সমাবেশের জন্য তৈরি মঞ্চ ভাঙচুর করা হয়েছে। সাভার থানার ওসি ফোর্স নিয়ে মঞ্চ ভাংচুর করেছেন।’

তিনি আরও বলেন, ‘সাভার থানার ওসি রাত দেড়টার দিকে আমাকে ফোন করে বলেন, আপনারা আগামীকাল সোমবারের সমাবেশ করতে পারবেন না, আমরা সমাবেশের মঞ্চ ভেঙে দিচ্ছি। আমি ওসিকে জিজ্ঞেস করলাম- রাত ১০টার দিকে পুলিশ গিয়ে মঞ্চ তৈরির স্থান পরিদর্শন করেছে। তখন তো পুলিশকিছু জানায়নি। রাত দেড়টার দিকে কেন মঞ্চ ভেঙে দেয়ার কথা বলছেন? ওসি বলেন, আওয়ামী লীগ সমাবেশ করতে পারেনি, আপনারাও এখানে সমাবেশ করতে পারবেন না।’

নিপুণ রায় বলেন, ‘আমিনবাজারের আজকের সমাবেশ স্থগিত করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার একইস্থানে আমরা সমাবেশটি করবো।’

এদিকে আজ দুপুরের পর ধোলাইখালের সমাবেশটি অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন