বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪

সর্বশেষ

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের সুবর্ন জয়ন্তী উদযাপিত

অদ্য ২৭ অক্টোবর‘২৩ ইংরেজী শুক্রবার চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের সুবর্ন জয়ন্তী (৫০ বছর পূর্তি) উদযাপিত হয়।
সারাদেশ থেকে প্রায় ২০০০ সাবেক শিক্ষার্থী আগে থেকে রেজিস্ট্রেশন করে অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।শাটল ট্রেন,বাস ও ব্যাক্তিগত যানবাহনে করে সকাল ৯ টার মধ্যে বিশ্ববিদ্যালয় ট্রেন স্টেশনে পৌঁছে সুবর্ন জয়ন্তী শোভাযাত্রায় অংশ গ্রহন করেন।
চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর শিরিন আকতার শোভাযাত্রার উদ্বোধন করেন।
উৎসব মুখর পরিবেশে বর্নাঢ্য আয়োজনের মাধ্যমে ৫৮টি ব্যাচের মধ্যে প্রত্যেক ব্যাচের আলাদা ব্যানারে করে এই শোভাযাত্রা শুরু হয় ।
আমরা ২১ তম ব্যাচের মধ্যে আমি হারুন-অর রশীদ,নুরুল হাদী,কানাডা প্রবাসী আমান আমানউল্লাহ,এমরান,মফিজ,শাহ আলম,লাকী দাশ,শ্যামলী চাকমা, শ্যামলী বড়ুয়া , বখতেয়ার,দিদারুল ইসলাম, ইমতিয়াজ বুলবুল সহ মোট ৩৩ জন অংশ গ্রহন করেন।
শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ট্রেন স্টেশন থেকে শুরু হয়ে জারুলতলায় গিয়ে আনুষ্ঠানিক ভাবে আলোচনা সভার মাধ্যমে সারাদিন ব্যাপি অনুষ্ঠানে র শুরু হয়।দর্শন বিভাগের সাবেক সকল বিভাগীয় চেয়ারম্যান সহ শিক্ষকবৃন্দ আলোচনা অনুষ্টানে উপস্হিত ছিলেন।
দ্বিতীয় পর্বে প্রত্যেক বিভাগের ফটোসেশন ও অনুভূতি ব্যক্ত করা হয়।অতঃপর শুরু হয় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান।এতে ডিপার্টমেন্টের শিল্পীদের পাশাপাশি দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড শিরোনামহীন অংশ গ্রহন করেন।

আরও পড়ুন