রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

বিএনপির মহাসমাবেশ শুরু, বক্তব্য রাখছেন নেতারা

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ও সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপির মহাসমাবেশ আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে। এতে বক্তব্য রাখছেন দলের স্থানীয় নেতারা।

শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ মহাসমাবেশ শুরু হয়। দুপুর ১টার দিকে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভার আনুষ্ঠানিকতা শুরু করে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ মহাসমাবেশ আয়োজন করা হয়। এ সভায় সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় মহাসমাবেশে প্রধান অতিথি উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একদফার বাইরেও দলটি ফ্যাসিবাদী আওয়ামী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের গঠন, নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, মিথ্যা গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েশি সাজা বাতিল, অর্থনীতির মুক্তি, ভোটাধিকার এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবি করছে।

এর আগে ভোর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসে নেতাকর্মীরা। পুরো নয়াপল্টন এলাকা নেতাকর্মীদের মিছিল এবং স্লোগানে মুখরিত। তাদের হাতে দলীয় ও জাতীয় পতাকা শোভা পাচ্ছে।

মহাসমাবেশে উপস্থিত দলের কর্মী হাসান তারিক বলেন, সমাবেশ উপলক্ষে আমরা শতাধিক নেতাকর্মী আগেই ঢাকায় পৌঁছেছি। এখন সরাসরি সমাবেশে চলে এসেছি।

বিএনপি কর্মী রাহাত বলেন, পথে পথে তল্লাশি এবং হয়রানি করা হয়েছে। তবু শত বাধা বিপত্তি পেরিয়ে আমরা সমাবেশে এসেছি। আমাদের দাবি একটাই, আমরা শেখ হাসিনার পদত্যাগ চাই।

এ ছাড়া জামায়াতে ইসলামী রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছে। কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন এলডিপি কার্যালয়ের সামনে বিকেল ৩টায় সমাবেশ করবে এলডিপি, মালিবাগ মোড়ে বিকেল ৩টায় সমাবেশ করবে এনডিএম, বিজয়নগর পানির ট্যাংক মোড়ে দুপুর ২টায় সমাবেশ করবে ১২ দলীয় জোট।

আরও পড়ুন