বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪

সর্বশেষ

এমপি প্রার্থী হতে সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান মামুনের পদত্যাগ

আগামী জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ সংসদীয় আসনে প্রার্থী হতে সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আল মামুন।

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে আরও বড় পরিসরে জনগণের সেবা করা জন্য তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

আজ সোমবার (৩০ অক্টোবর) দুপুরে ব্যক্তিগত কারণ দেখিয়ে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন।

এদিন দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে তিনি পদত্যাগপত্র জমা দেন। এস এম আল মামুন স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, আমি চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আমি আমার পারিবারিক/ব্যক্তিগত কারণে চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করতে পারছি না। বিধায় উক্ত পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করার ইচ্ছা প্রকাশ করছি।

এমতাবস্থায়, আমাকে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে পদত্যাগ পত্র গ্রহণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সবিনয় অনুরোধ করছি।

পদত্যাগপত্র জমা দেওয়া প্রসঙ্গে এস এম আল মামুন বলেন, সামনেই নির্বাচন আছে, তার প্রস্তুতি নিতেই আমি এই পদ ছেড়েছি। আমি আগেও মনোনয়ন চেয়েছিলাম, সেবারও উপজেলা চেয়ারম্যান পদে থাকায় দলীয় সিদ্ধান্তে মনোনয়ন পাইনি। তাই এইবার বৃহত্তর স্বার্থে, জনগণের আরও বড় পরিসরে সেবা করতেই আমি এই পদ ছাড়লাম। আশাকরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে তাঁর উন্নয়ন যাত্রার সহযোগী করবেন।

কেন তাঁর এই সিদ্ধান্ত জানতে চাইলে তিনি বলেন, এই সীতাকুণ্ডর মাটি ও মানুষ আমার প্রাণ। আমার বাবার সাজানো বাগান এই আসন। আমিও জনগণের সেবায় দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতি করছি। যুবলীগের সভাপতি ছিলাম, এখন উপজেলা আওয়ামী লীগের সম্পাদকের দায়িত্ব পালন করছি। আমি দুই দুইবার সফলভাবে উপজেলা পরিষদের দায়িত্ব পারন করেছি। এই এলাকার জনগণই আমাকে এমপি পদে দেখতে চায়। তাই আমার এই সিদ্ধান্ত।

আরও পড়ুন