শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

বিএনপির অবরোধের শেষ দিনেও সতর্ক পাহারায় আ. লীগ

বিএনপি-জামায়াতের অবরোধের শেষ দিনে নাশকতা ঠেকাতে সতর্ক পাহারায় রয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। বৃহস্পতিবার (২ নভেম্ব) সকাল থেকে গুলিস্তানে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন দলটির নেতাকর্মীরা।

এদিন সকাল ৯টা থেকে নেতাকর্মীদের আসতে দেখা যায়। পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে। বর্তমানে সেখানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবি ও দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজসহ দলীয় নেতাকর্মীরা অবস্থান করছেন।

আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, বিএনপি নাশকতার নামে নির্বাচন বানচাল করতে চায়। তারা জনগণের জানমালের ক্ষতি করতে চায়। তারা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চায়। আমরা তাদের এই সহিংসতার বিরুদ্ধে এবং জনগণের জান-মালের রক্ষায় শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি। আমরা সতর্ক পাহারায় আছি।

সরকার পতনের এক দফা দাবিতে গত রোববার (২৯ অক্টোবর) হরতাল শেষে তিনদিনের অবরোধ কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি। আর বিএনপির এই অবরোধ ঠেকাতে মাঠে থাকার ঘোষণা দেয় আওয়ামী লীগও।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির অবরোধ কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগের শান্তিপূর্ণ কর্মসূচির ঘোষণা দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জান-মালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে, সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানানো যাচ্ছে।

আরও পড়ুন