রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

৪৮ ঘণ্টার অবরোধের ডাক বিএনপির

সারাদেশে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ না হতেই ফের ৪৮ ঘণ্টা অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি। সড়ক, রেল ও নৌপথে এই অবরোধ কর্মসূচি পালন করবে দলটি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর শাহজাহানপুর থেকে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আগামীকাল শুক্রবার ও পরের দিন শনিবার বিরতি দিয়ে অবরোধ কর্মসূচি ঘোষণা করেন রিজভী। তিনি বলেন, আগামী রবিবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা চলবে সর্বাত্মক অবরোধ। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা অন্য দলগুলোও এই কর্মসূচি পালন করবে

অবরোধের পাশাপাশি আগামীকাল শুক্রবার বিশেষ দোয়া কর্মসূচি ঘোষণা করেন রিজভী। তিনি বলেন, গত ২৮ অক্টোবর থেকে চলমান আন্দোলনে মারা যাওয়া নেতাকর্মীদের আত্মার মাগফিরাত কামনায় বিএনপির পক্ষ থেকে শুক্রবার দেশজুড়ে মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত করা হবে।

বিএনপি-জামায়াতের ডাকা সারাদেশে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হচ্ছে আজ। গত ২৮ অক্টোবর নয়াপল্টনের মহাসমাবেশে পুলিশি হামলা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তারসহ সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির পক্ষ থেকে ওই কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। পরে জামায়াতে ইসলামীও তিন দিনের অবরোধের ডাক দেয়।

অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়ে ওই দিন রুহুল কবির রিজভী বলেছিলেন, ‘৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর এই তিন দিন যে অবরোধ কর্মসূচি আছে, তা সাফল করা জন্য আমি দেশবাসী ও দলের সর্বস্তরের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি। আমাদের এই কর্মসূচি সড়ক, রেল ও নৌপথে চলবে।’

আরও পড়ুন