রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

সর্বশেষ

পাপিয়ার জামিন স্থগিত

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার জামিন স্থগিত করেছেন আদালত। ৮ জানুয়ারি পর্যন্ত তার জামিন স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে দুদকের আবেদনে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। পাপিয়ার পক্ষে ছিলেন আইনজীবী রবিউল আলম বুদু।

১ নভেম্বর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় পাপিয়াকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। এর পরিপ্রেক্ষিতে আজ সকালে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০২০ সালের ২২ ফেব্রুয়ারি নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমনকে গ্রেপ্তার করে র‍্যাব। পাপিয়া ও তার স্বামী সুমন চার সহযোগীসহ বিদেশে পাড়ি জমানোর চেষ্টা করছিলেন। তখন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের জন্য অপেক্ষমাণ বিমান থেকে নামিয়ে এনে তাদের গ্রেপ্তার করা হয়।

পরে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ওই বছরের ৪ আগস্ট তাদের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক শাহীন আরা মমতাজ। তদন্ত শেষে ২০২১ সালের ৩০ মার্চ তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

পাপিয়া ও তার স্বামী সুমনের বিরুদ্ধে ৫ কোটি ৮৪ লাখ ১৮ হাজার ৭৮৪ টাকার জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় অভিযোগপত্রে। পরে ওই বছর ৩০ নভেম্বর এ মামলায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক।

আরও পড়ুন