বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪

সর্বশেষ

চবি মার্কেটিং বিভাগের এলামনাইদের দ্বিতীয় পুনর্মিলনী ও ‘মার্কেটিং ডে’ উদযাপিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিভাগের এলামনাইদের দ্বিতীয় পুনর্মিলনী ও ‘মার্কেটিং ডে’ অনুষ্ঠান ৩ নভেম্বর ২০২৩ দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে চবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে বেলা ১১:৩০ টায় চবি ব্যবসায় প্রশাসন অনুষদ লেকচার গ্যালারিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মোঃ হেলাল উদ্দিন নিজামী। চবি মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. তুনাজ্জিনা সুলতানার সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী। পূর্বাহ্নে সকাল ১০:১৫ মাননীয় উপাচার্যের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালিতে মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) অংশগ্রহণ করেন।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে চবি মার্কেটিং বিভাগের এলামনাইদের ২য় পুনর্মিলনী ও মার্কেটিং ডে উদযাপন অনুষ্ঠানে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘‘চবি ব্যবসায় প্রশাসন অনুষদের অন্তর্গত বিভিন্ন বিভাগে যারা ভর্তি হবার সুযোগ লাভ করেন তারা অত্যন্ত মেধাবী। তন্মধ্যে মার্কেটিং বিভাগ অন্যতম একটি বিভাগ। এ বিভাগ থেকে যে সকল শিক্ষার্থী শিক্ষাজীবন শেষ করার সুযোগ লাভ করেন তাদেরকে চাকুরীর পিছনে ঘুরতে হয় না। তারা নিজেরাই তাদের মেধা ও প্রচেষ্টায় একজন সফল মানুষ হিসেবে জীবনে প্রতিষ্ঠা লাভ করতে সক্ষম হন’’। তিনি আরও বলেন, ‘আজকের পূনর্মিলনী অনুষ্ঠানকে ঘিরে বিভাগে যে আবহ সৃষ্টি হয়েছে তা অভূতপূর্ব। এ ধরণের অনুষ্ঠানের মাধ্যমে সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক অধিকতর সুদৃঢ় হবার সুযোগ লাভ করে’। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও এলামনাইদের সমন্বয়ে সেতুবন্ধন তৈরি করে এ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে কার্যকরী ভূমিকা রাখবে মর্মে মাননীয় উপাচার্য প্রত্যাশা ব্যক্ত করেন।

‘Past, Present & Future of Marketing’ শীর্ষক এলামনাই টক অনুষ্ঠান উপস্থাপন করেন চবি মার্কেটিং বিভাগের প্রফেসর ড. ফুয়াদ হাসান। উক্ত বিষয়য়ের উপর আলোচনা করেন চবি মার্কেটিং বিভাগের সাবেক প্রফেসর ড. শওকতুল মেহের, সিইউ Smac-Hrs এবং সিবিএ Smac-It ও Smac Advisary আহসানুল হক বাশার, নিটল টাটা, ঢাকা এর ডিজিএম জনাব মোঃ জাফর উল্লাহ, কুমিল্লা ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সুরজিত সর্ববিদ্যা, মেঘনা গ্রুপ অব ইন্ডাট্রিজ এর চিক সেলস অফিসার জনাব মোঃ শাহজালাল সিকদার, লঙ্কা বাংলা ফাইন্যান্স এর রিজিওনাল হেড জনাব সাজ্জাদ মোহাম্মদ চৌধুরী,
বিএসআরএম এর জোনাল সেলস হেড জনাব মাকসুদ উল আলম ও জিএমএস নীট কম্পোজিট এর এমডি জনাব মাজহারুল হাসান জুয়েল।

আরও পড়ুন