শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

হরতাল ও অবরোধের সমর্থনে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

আওয়ামীলীগ ফ্যাসিষ্ট সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ১দফা দাবীতে সারাদেশে ৫ ও ৬ নভেম্বর সারাদেশে অবরোধ কর্মসূচি সফল করতে ও বিএনপির স্হায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদে আগামীকাল রবিবার (৫ নভেম্বর) চট্টগ্রামে সকাল সন্ধ্যা হরতালের সমর্থনে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৪ নভেম্বর) চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি কর্ণফুলী নতুন ব্রিজ এলাকা থেকে শুরু হয়ে ফিশারী ঘাট এলাকায় গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, , বিএনপি বাংলাদেশের একটি জনপ্রিয় রাজনৈতিক সংগঠন। দেশের গনতন্ত্রকামী জনগোষ্ঠীর গনতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলনে সবসময়ই নেতৃত্ব দিয়েছে। মানুষের ভোট ও ভাতের অধিকার আদায় করতে গিয়ে রাজপথের আন্দোলনে হাজার হাজার নেতাকর্মীকে হারাতে হয়েছে। তবুও বিএনপি এক মূহুর্তের জন্যও পিছপা হয়নি। বর্তমান অবৈধ ভোটারবিহীন জনবিচ্ছিন্ন আওয়ামীলীগ সরকার দীর্ঘ পনের বছর ধরে জোর পূর্বক ক্ষমতা দখল করে আছে। বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ হাজার হাজার নেতাকর্মীকে জেলে বন্দী রেখেছে এবং সারাদেশে বিরোধী দলের লাখ লাখ নেতাকর্মীদেরকে মিথ্যা ও বানোয়াট মামলায় আসামি করে প্রতিনিয়ত হয়রানি করছে। গত ২৮শে অক্টোবর ঢাকায় বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে ও সারাদেশে অতর্কিত হামলা করে আমাদের নেতাকর্মীদেরকে হত্যা করেছে এবং শত শত নেতাকর্মীর উপর অবর্ননীয় নির্যাতন করেছে। সরকার যতই হত্যা, হামলা, মামলা করুক, তবুও এই ভোটচোর আওয়ামী সরকার পতনের ১দফা দাবী আদায়ে বিএনপি আন্দোলন অব্যাহত রাখবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম বলেন, এই অবৈধ সরকার গনতন্ত্রকে হত্যা করে পুরো দেশটাকে কারাগারে পরিনত করেছে। দেশের মানুষের মৌলিক অধিকার হরণকারী সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা বুঝিয়ে দিতে হবে। বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলার আসামি করে গনহারে গ্রেপ্তার করে বিএনপির গনতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না। যতই হামলা মামলা করুক, তবুও জনগণের মৌলিক অধিকার আদায়ে বিএনপি রাজপথের আন্দোলন চালিয়ে যাবে।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এম মন্জুর উদ্দীন চৌধুরী, লায়ন নাজমুল মোস্তফা আমিন, এস এম মামুন মিয়া, এডভোকেট ফৌজুল আমিন, মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, ইসহাক চৌধুরী, হামিদুল হক মান্নান, নুরুল কবির, শফিকুল ইসলাম, জসীম উদ্দীন, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মন্জুর উদ্দীন তালুকদার, সদস্য সচিব জমির উদ্দীন মানিক, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন, বিএনপি নেতা মিশকাতুল ইসলাম চৌধুরী পাপ্পা, হাজী মোহাম্মদ ওসমান, ডাঃ মোহাম্মদ ফয়সাল, হাসান চৌধুরী, আবুল কালাম আবু, মোজাম্মেল হক চৌধুরী, জেলা যুবদল নেতা আবদুল মন্নান তালুকদার, হামিদুর রহমান পিয়ারু, স্বেচ্ছাসেবক দল নেতা ওবায়দুল হক রিকু, জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন, সদস্য সচিব কামরুদ্দিন সবুজ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ ফিরোজ, যুগ্ম আহ্বায়ক এস এম নয়ন, শোয়েবুল ইসলাম চৌধুরী, নুর শাহেদ খাঁন প্রমূখ।

আরও পড়ুন