বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪

সর্বশেষ

ঢাবির বিভিন্ন গেইটে ছাত্রদলের তালা

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতের ডাকা সর্বাত্মক অবরোধের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গুরুত্বপূর্ণ ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

শনিবার (৪ নভেম্বর) রাতে ফটকগুলোতে এসব তালা লাগনো হয়। বিভিন্ন গেটে তালা ঝুলানোর পাশাপাশি সেখানে অবরোধকে সফল করতে আহ্বান জানিয়ে ব্যানার-পোস্টার ঝুলিয়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট, মসজিদ গেট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, চারুকলা অনুষদ এবং সমাজকল্যাণ ইনস্টিটিউট, শারীরিক শিক্ষাকেন্দ্র এবং বিজ্ঞান লাইব্রেরির ফটকে তালা ঝুলিয়ে ব্যানার-পোস্টার লাগিয়েছে ছাত্রসংগঠনটি।

চারুকলা অনুষদের ফটকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসম্বলিত একটি ব্যানার দেখা গেছে। ব্যানারটিতে লেখা ছিল, ‘অবরোধ, অবরোধ, অবরোধ। রাষ্ট্র মেরামতের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।’ এ ছাড়া ঢাবি ছাত্রদলের লাগানো পোস্টারগুলোতে লেখা রয়েছে, ‘দেশ বাঁচানোর অবরোধ সফল হোক’, ‘দেশ বাঁচাতে অবরোধ’, ‘দেশ রক্ষার অবরোধ সফল হোক’।

ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল গণমাধ্যমকে জানান, অবরোধের সমর্থনে চারুকলার গেটসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ গেটগুলোতে তালা দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল বিএনপি ঘোষিত অবরোধ কর্মসূচি পালন করবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে সাধারণ শিক্ষার্থীরা দেশ রক্ষার এই আন্দোলনে একাত্মতা পোষণ করে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কিছু আওয়ামীপন্থি শিক্ষক জোরপূর্বক শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা দিতে বাধ্য করছেন। তাই শিক্ষার্থীদের স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল তালা মারার কর্মসূচি পালন করে।

আরও পড়ুন