শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সর্বশেষ

বিএনপি দেশকে ‘মিনি পাকিস্তান’ বানাতে চায়: নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জনগণ থেকে প্রত্যাখাত হয়ে বিএনপি-জামায়াত জিঘাংসা চরিতার্থ করার জন্য প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়েছে এবং প্রকাশ্যে নৃশংসভাবে পুলিশ হত্যা করে চরম বর্বরতার পরিচয় দিয়েছে। এদের বিরুদ্ধে এখন থেকে শুধু রাজপথ নয়, অলিতে-গলিতে আমাদের জনগণকে সঙ্গে নিয়ে দুর্ভেদ্য দুর্গ গড়ে তুলতে হবে।

সোমবার (৬ নভেম্বর) সকালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নাশকতা, নৈরাজ্য ও অরাজকতা বিরোধী শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন।

সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রতিটি ঘরে গিয়ে বিগত ১৫ বছরের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সাফল্যের কীর্তিগুলো তুলে ধরতে হবে এবং বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল তারা কি কি অপকর্মগুলো করেছিল তারও ফিরিস্তি মানুষকে জানিয়ে দিতে হবে।
পাকিস্তানি ভাবধারায় লালিত বিএনপি এদেশকে আরও একটি মিনি পাকিস্তান বানিয়ে দেয়ার ব্যর্থ চেষ্টা চালিয়েছিল। এখনো সেই অপচেষ্টার পুনরাবৃত্তি করতে চায়। তাদের দরদ যুক্তরাষ্ট্রের প্রতি। এই দেশটি আমাদের স্বাধীনতার বিরোধীতা করেছিল এবং এখনো বিশ্বের মুক্তিকামী জনতার বিরোধিতা করছে।

সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, হরতাল ও অবরোধ ডেকে বিএনপি-জামায়াত রাজপথে না থেকে চোরাগোপ্তা হামলা চালিয়ে আগুন সন্ত্রাস শুরু করে দিয়েছে। এরা কোনো গণতান্ত্রিক দল নয়, এরা গণতন্ত্রের শত্রু এরা হত্যাকারীদের দল। এদের বিরুদ্ধে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনাকে ধারণ করে জনগণকে সাথে নিয়ে রাজপথে আছে এবং থাকবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের রুহুল আমিন তপন, ইকবাল হাসান, ফারুক আহমেদ ও গোলাম মো. জোবায়ের প্রমুখ।

আরও পড়ুন