শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

দ্বিতীয় দিনে আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য দ্বিতীয় দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। রোববার সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি করছে দলটি।

এদিকে সকাল থেকেই মনোনয়ন ফরম কিনতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় মনোনয়নপ্রত্যাশীদের। সকাল ৯টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মনোনয়নপ্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা যায়।

এ ছাড়া যেসব কর্মী নেতার আগেই চলে এসেছেন, তাদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আশপাশের গলিতে অবস্থান করতে দেখা গেছে। এ সময় তাদের নৌকা প্রতীকের নামে স্লোগান দিতে দেখা গেছে।

এদিকে কার্যালয় এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে কার্যালয় থেকে কিছু সময় পর পরই মাইকে ঘোষণা করা হচ্ছে, শুধু মনোনয়নপ্রত্যাশী ব্যক্তিই কার্যালয়ে প্রবেশ করতে পারবেন। মনোনয়ন সংগ্রহ করতে অবশ্যই জাতীয় পরিচয়পত্র লাগবে। আরও বলা হচ্ছে, কেউ মিছিল নিয়ে ব্যারিকেড ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করবেন না এবং স্লোগান দেবেন না।

নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগ একটি জনপ্রিয় দল। যখন পাঁচ বছর পর পর নির্বাচন আসে, তখন একটা উৎসবমুখর তৈরি হয়। গতকাল (শনিবার) থেকে মনোনয়ন দেওয়া শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বপ্রথম মনোনয়নপত্র কিনেছেন। এর পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা আসছেন মনোনয়নপত্র সংগ্রহ করতে।

দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগ শনিবার (১৮ নভেম্বর) প্রথম দিনে ১০৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি ১০৬০ জন আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আরও পড়ুন