মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪

সর্বশেষ

টেকনোক্র্যাট মন্ত্রী-উপদেষ্টার পদত্যাগ গৃহীত

টেকনোক্র্যাট দুই মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর তিনজন উপদেষ্টার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। তাদের পদত্যাগ কার্যকর করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করেছেন। অবিলম্বে এ পদত্যাগপত্র কার্যকর হবে।

একইসঙ্গে প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভীর পদত্যাগের বিষয়টিও নিশ্চিত করা হয়েছে।

সম্প্রতি নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম পদত্যাগপত্র জমা দেন।

একই দিন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী পদত্যাগপত্র জমা দেন।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ করা হবে।

আরও পড়ুন