বুধবার, ২২শে মে, ২০২৪

সর্বশেষ

দ্বিতীয় বিয়ে নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

শাকিব খানের সঙ্গে অপু বিশ্বাসের ঘর ভেঙেছে অনেকদিন হলো। অনেকেই আছেন ঘর ভাঙার কিছুদিনের মধ্যেই নতুন ঘর বাঁধেন। কিন্তু অপু তা করেননি। সন্তান জয়কে বুকে নিয়েই কাটাচ্ছেন জীবন। তবে কি দ্বিতীয় বিয়ে করবেন না অপু, এমন প্রশ্ন উঁকি দেয় অনেকের মাথায়। এবার ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তার উত্তর দিলেন অপু।

কখনও দ্বিতীয় বিয়ের কথা ভেবেছেন? এমন প্রশ্নের উত্তরে অপু বলেন, না, কখনও ভাবিনি। দ্বিতীয় বিয়ের দরকারটা কি? বাংলাদেশে আমার এমন একটা জায়গা রয়েছে, যেখানে সকলে ভাবেন অপু যা-ই করবেন তার মধ্যে একটা বার্তা থাকবে। সেই দিক থেকে দর্শকের কাছে খুবই কৃতজ্ঞ।

এরপর বলেন, একটা মেয়ে, যার সন্তান আছে সে কেন দ্বিতীয় বিয়ে করবে? দ্বিতীয় বিয়েতে সে হয়তো স্বামী পাবে, তার সামাজিক পরিচিতি পাবে। কিন্তু সন্তানটা? সে কি এক জন সৎবাবা পাবে! সন্তানের প্রতি ওই বাবা যে সমান ভালবাসা দেবে, তা তো নয়। তাই আমি মনে করি, দ্বিতীয় বিয়েই করব না! তা হলে সন্তান তার নিজের বাবাকেই পাবে, অন্য কাউকে বাবা বলতে হবে না। তাই যে কোনও একজনকে আত্মত্যাগ করতেই হয়, তাতে ভুল কিছু নেই। মা হিসেবে আত্মত্যাগ করাটা খুবই গুরুত্বপূর্ণ।

শাকিব-অপুর বিয়ে হয়েছিল ২০০৮ সালের ১৮ এপ্রিল। শাকিব খানের উত্তরার বাসায় দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে গাঁটছড়া বেঁধেছিলেন তারা। যদিও বিয়ের খবরটি গোপন রেখেছিলেন এ জুটি। শুধু বিয়েই না সন্তান জন্মের খবরও গোপন রেখেছিলেন শাকিব-অপু।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১০ এপ্রিল সন্তানসহ একটি বেসরকারি টেলিভিশনে লাইভে আসেন অপু বিশ্বাস। জানান, ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে তাদের সন্তানের জন্ম হয়। নাম রাখা হয় আব্রাম খান জয়। ক্যারিয়ারের কথা চিন্তা করেই বিয়ে ও সন্তানের বিষয়টি গোপন রাখেন শাকিব-অপু।

আরও পড়ুন