মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪

সর্বশেষ

চট্টগ্রামে বাসে আগুন দেয়ার ঘটনায় গ্রেপ্তার ৩

চট্টগ্রাম নগরীতে বাসে মশাল ছুড়ে আগুন দেয়ার ঘটনায় তিন যুবককে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার বিষয়টি জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর-দক্ষিণ) সাদিরা খাতুন। সোমবার (৪ ডিসেম্বর) রাতে নগরীর খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে তিন যুবককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) এবং মো. রায়হান (২৪)।

এর আগে রোববার রাতে খুলশী থানার দামপাড়ায় কাউন্টারের সামনে যাত্রী নেয়ার জন্য অপেক্ষমাণ ঢাকাগামী রিল্যাক্স পরিবহনের একটি বাসে মশাল ছুড়ে আগুন দেয়া হয়। এতে বাসের চালক তারেক ও সহকারী নাজিম উদ্দিন দগ্ধ হন বলে জানিয়েছে পুলিশ।

উপ পুলিশ কমিশনার (ডিবি) সাদিরা খাতুন জানান, বিএনপির ডাকা চলমান অবরোধের সমর্থনে রোববার রাতে দামপাড়ায় ঝটিকা মশাল মিছিল বের করে ছাত্রদল। মিছিলে গ্রেপ্তার তিনজনসহ ১০-১২ জন ছিল। চট্টগ্রাম নগর ছাত্রদলের আহবায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহবায়ক নুর আলম সোহাগ ঝটিকা মশাল মিছিলের আয়োজন করে। হৃদয়কে সোহাগ আশ্বাস দিয়েছিল যে, মশাল মিছিল, ভাঙচুর-নাশকতা করতে পারলে তাকে খুলশী থানা ছাত্রদলের সহ-সভাপতি করা হবে। এ জন্য ছাত্রদলের সক্রিয় কর্মী হৃদয় তার কয়েকজন সহযোগী নিয়ে মিছিল বের করেছিল।

গত ৩১ অক্টোবর নগরীর দামপাড়ায় গরীবউল্লাহ শাহ বাস কাউন্টার এবং ১ ডিসেম্বর পাহাড়তলী পুলিশ ফাঁড়ির সামনে বাসে আগুন দেয়ার ঘটনাও হৃদয় ও তার সহযোগীরা ঘটিয়েছিল বলে জানান গোয়েন্দা কর্মকর্তা সাদিরা খাতুন।

আরও পড়ুন