মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪

সর্বশেষ

চট্টগ্রামে অবরোধ চলাকালে বিএনপির মিছিল

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও মহাসচিব সহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিএনপির ডাকা দশম দফা অবরোধের ২য় দিন বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধের সমর্থনে বুধবার রাতে বিভিন্ন জায়গায় শান্তিপূর্ণ মশাল মিছিল বের করা হয়। অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রামে আরো ৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এরমধ্যে বুধবার রাতে হাটহাজারী উত্তর মাদার্শা ইউনিয় যুবদলের আহ্বায়ক মো. গিয়াস উদ্দিনকে গ্রেফতার করেছে র‍্যাব। তাছাড়া সরাইপাড়া ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা সেলিম উদ্দিন জসিমকে বৃহস্পতিবার সকালে পাহাড়তলী থানা, যুবদল নেতা তামজিদুল ইসলাম, নজরুল ইসলাম, মো. হাসান ও মো. নজরুলকে ডবলমুরিং থানা পুলিশ গ্রেফতার করেছে।

এদিকে অবরোধের সমর্থনে দুপুরে চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, সদস্য মাহবুব আলম, আনোয়ার হোসেন লিপু, চান্দগাঁও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভূইয়া ও বিএনপি নেতা নকিব উদ্দীন ভূইয়া, আফিল উদ্দিন আহমেদ ও জসিম উদ্দিনের নেতৃত্বে কাপ্তাই রাস্তার মাথা এলাকায় চান্দগাঁও থানা বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। তাছাড়া বিকালে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, সদস্য আবুল হাশেম ও মো. ইলিয়াছের নেতৃত্বে হালিশহর টুল রোড় এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এর আগে সকালে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আবদুল হালিম শাহ আলমের নেতৃত্বে দেওয়ান হাট, বায়তুশ শরফ ও কদমতলী এলাকায় বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল, মহানগর মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনির নেতৃত্বে টাইগার পাস আম বাগান এলাকায় মহানগর মহিলাদলের বিক্ষোভ মিছিল, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মুজিবুর রহমানের নেতৃত্বে সাতকানিয়া প্রধান সড়কে উপজেলা বিএনপির মিছিল, সকালে অক্সিজেন কুয়াইশ সংযোগ সড়কে পাঁচলাইশ ৩ নং ওয়ার্ড বিএনপির বিক্ষোভ মিছিল, বিএনপি নেতা ফখরুল ইসলাম রাজু, তানভীর মল্লিক ও এরশাদ হোসেনের নেতৃত্বে পাহাড়তলী ডিটি রোড়ে পাহাড়তলী থানা বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এছাড়া মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি আলিফ উদ্দিন রুবেলের নেতৃত্বে বুধবার রাতে অসকার দিঘির পাড় ও সার্সন রোড় এলাকায় মশাল মিছিল, সকালে দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে আনোয়ারা চাতুরী চৌমুহনী এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল, উত্তর জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আনিস আকতার টিটু, সীতাকুণ্ড উপজেলা ছাত্রদলের আহবায়ক কাজী সেলিম উদ্দিন ও আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে সীতাকুণ্ড এলাকায় বিক্ষোভ মিছিল, টাইগার পাস এলাকায় খুলশী থানা যুবদলের যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন পিন্টু, মোহাম্মদ সুজন, রবিউল আলম, মাঈনউদ্দিনের নেতৃত্বে মিছিল, কাপ্তাই রাস্তার মাথা ও মৌলভী বাজার এলাকায় ৫ নং মোহরা ওয়ার্ড যুবদলের মিছিল, ষোলশহর দুই নম্বর গেইট থেকে জিইসি এলাকায় বায়েজিদ, পাঁচলাইশ, চকবাজার, আকবর শাহ ও সদরঘাট থানা ছাত্রদলের মিছিল, বাকলিয়া এক্সেস রোড়ে বাকলিয়া থানা ছাত্রদলের মিছিল, বাঁশখালী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু আহমেদের নেতৃত্বে বাঁশখালী সড়কে মিছিল, পটিয়া উপজেলা যুবদলের সদস্য সচিব অহিদুল আলম পিবলুর নেতৃত্বে পটিয়ায় মিছিল ও বুধবার রাতে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে টায়ার জ্বালিয়ে সাতকানিয়া উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করে।

আরও পড়ুন