বুধবার, ২২শে মে, ২০২৪

সর্বশেষ

হত্যা মামলা ও টাকার তথ্য গোপন করার বাচ্চুর মনোনয়ন বাতিল চান সাবেক মেয়র মনজুর

হলফনামায় হত্যা মামলা ও টাকার তথ্য গোপন করার অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিনের মনোনয়নপত্র বাতিলের জন্য নির্বাচন কমিশনে আবেদন করেছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম  বৃহস্পতিবার লিখিত অভিযোগে উল্লেখ করেন, চট্টগ্রাম-১০ (হালিশহর, পাহাড়তলী, খুলশী, ডবলমুরিং) আসনে মনোনয়নপত্র জমা দেওয়া মো. মহিউদ্দিনের বিরুদ্ধে ১৯৯৯ সালে ডবলমুরিং থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছিল।

কিন্তু এই মামলার তথ্য তিনি সম্পূর্ণ গোপন করেছেন। তিনি মিথ্যা তথ্য দিয়ে হলফনামা জমা দিয়েছেন। এ ছাড়া মো. মহিউদ্দিন হলফনামায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা থাকা অর্থের কোনো তথ্য দেননি।

মনজুর আলমের অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে মো. মহিউদ্দিন বাচ্চু বলেন, ‘আমি কী কী গোপন করেছি, তা উনি ওপেন (প্রকাশ) করে দিক। কোনো থানায় আমার নামে কোনো মামলা নেই। আর ছাত্রলীগ করার সময় মামলা ছিল কি না, তা আমার জানা নেই।’

নির্বাচন কমিশনে জমা দেওয়া নৌকা প্রতীকের প্রার্থী মো. মহিউদ্দিনের হলফনামার তথ্য অনুযায়ী, মহিউদ্দিনের বার্ষিক আয় ১৭ লাখ ৯৪ হাজার টাকা। অস্থাবর সম্পত্তির মধ্যে নগদ টাকা রয়েছে ১১ লাখ টাকা। ৯০ লাখ টাকা দামের দুটি গাড়ি আছে তাঁর। তিনটি কোম্পানিতে এক কোটি টাকার শেয়ার রয়েছে। এ ছাড়া ৩০ হাজার টাকার ইলেকট্রনিক সামগ্রী এবং ৬০ হাজার টাকার আসবাবসামগ্রী আছে তাঁর। এ ছাড়া স্থাবর সম্পত্তির মধ্যে ৩ কোটি ৫০ লাখ টাকার অকৃষিজমি আছে।

আরও পড়ুন