শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

সর্বশেষ

ফেসবুকে ছড়িয়ে পড়া রুটিনটি ভুয়া – শিক্ষা বোর্ড

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার একটি রুটিন ছড়িয়ে পড়েছে। যেখানে ১১ ফেব্রুয়ারি থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা উল্লেখ রয়েছে। এদিক শিক্ষা বোর্ড বলছে, ফেব্রুয়ারিতে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হলেও এখনও তারিখ ঠিক করা হয়নি। ফেসবুকে ছড়িয়ে পড়া রুটিনটি ভুয়া।
রোববার (১০ ডিসেম্বর) সকাল থেকে ফেসবুকে এসএসসি পরীক্ষাসংক্রান্ত বিভিন্ন পেজ ও গ্রুপে ভুয়া রুটিনটি ছড়িয়ে পড়ে। অনেকেই রুটিনটি ব্যক্তিগত প্রোফাইলেও শেয়ার করছিলেন।

ভাইরাল ভুয়া রুটিনে দেখা যায়, আগামী ১১ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। এরপর আগামী ৫ মার্চ বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয় দিয়ে পরীক্ষা শেষ হবে।

বোর্ডগুলোর পক্ষ থেকে পরীক্ষা শুরুর এখনও নির্দিষ্ট কোনো তারিখ জানানো হয়নি। এর মধ্যেই হঠাৎ করে ফেসবুকে এমন একটি ভুয়া রুটিনের ছবি ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার বলেন, এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসে নিয়ে আসার সিদ্ধান্ত হয়েছে। তবে কত তারিখ হবে তা এখনও চূড়ান্ত হয়নি। ফেসবুকে যে রুটিন দেওয়া হয়েছে তা বোর্ডের নয়, সেটি ভুয়া।

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা পূর্ণাঙ্গ পাঠ্যসূচিতে হবে। পরীক্ষার তারিখ চূড়ান্ত হলে বোর্ডের ওয়েবসাইটে রুটিন প্রকাশিত হবে।

এর আগে, গত ৫ সেপ্টেম্বর ২০২৪ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সম্ভাব্য সময় ঘোষণা করে শিক্ষা বোর্ডগুলো। এর মধ্যে এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে এবং এইচএসসি পরীক্ষা জুনের দ্বিতীয় সপ্তাহে নেওয়ার কথা জানানো হয়েছিল।

আরও পড়ুন