সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

খুলশি টাউন সেন্টারে ‘এলিনাস ওয়ারড্রব’ উদ্বোধন

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (সিডব্লিউসিসিআই) প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী ০৯ ডিসেম্বর বিকেল ৫ ঘটিকায় খুলশি টাউন সেন্টারে ‘আলিনাস ওয়ারড্রব’ দোকান উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিডব্লিউসিসিআই এর প্রেসিডন্ট বলেন, একসময় নারীরা ঘরে বসে থাকতো। কিন্তু এখন নারীরা ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। তারা প্রমাণ করে দিয়েছে যে তারাও পারে। প্রথমে আমি দেখেছিলা নারীরা প্রোডাক্ট বানাচ্ছে কিন্তু সেগুলো তারা ঘরে রেখে দিচ্ছে অথবা কাছের মানুষদের উপহার হিসেবে দিচ্ছে। এটি দেখে আমি চেয়েছিলাম নারীদের জন্য একটা প্ল্যাটফর্ম তৈরি করি যার মাধ্যমে তারা তাদের তৈরিকৃত প্রোডাক্ট বিক্রি করে উদ্যোক্তা হয়ে উঠতে পারে। এখন নারীদের মধ্যে যে ‍উন্নয়ন লক্ষ্য করা যাচ্ছে তার পিছনের মূল চালিকাশক্তি হলো আমাদের মাননীয় প্রধানমন্ত্রী। তিনি নারীদের সাবলম্বী করার জন্য চেষ্টা করে যাচ্ছেন এবং প্রয়োজনীয় সহায়তা করে যাচ্ছেন। তিনি আরও বলেন, এ ধরনের উদ্যোগ এবং সাহসিকতা নিয়ে আশা করি আলিনাস ওয়ারড্রব এগিয়ে যাবে।

এলিনাস ওয়ারড্রব এর সত্ত্বাধিকারী ফারহানা জান্নাত নিজের ডিজাইন করা পোষাক এবং আমদানি করা পোশাক নিয়ে ব্যবসা পরিচালনা করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যন্যেদের মাঝে উপস্থিত ছিলেন সিডব্লিউসিসিআই এর প্রাক্তন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও পরিচালক গুলশানা আলী, পরিচালক বেবি হাসান, প্রাক্তন পরিচালক আক্তার বানু ফেন্সি, সদস্য কানিজ ফাতিমা, জান্নাতুল মাওয়া, রেবেকা ইয়াসমিন, জান্নাতুল আনার কলি, পারভিন আক্তার, ফাতেমা বেগম, নিলুফা বেগম সেতারা এবং চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক অহিদ সিরাজ চৌধুরী।

আরও পড়ুন