শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

গুগলে এ বছর সবচেয়ে বেশি খোঁজা হয়েছে যাদের

শেষ হতে চলেছে ২০২৩ সাল। বর্তমানে যেকোনো বিষয়ে অনুসন্ধান করতে মানুষ সবচেয়ে বেশি ভরসা রাখে গুগলের ওপর। এ বছরে গুগলে কোন বিষয়গুলো সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে? কোন তারকাদের নিয়ে কৌতূহল ছিল সবচেয়ে বেশি? কোন কোন শব্দের অর্থ জানতে আগ্রহ ছিল সবচেয়ে বেশি?

বরাবরের মতো চলতি বছরেও মানুষ নানা বিষয়ে জানতে এ সার্চ ইঞ্জিন ব্যবহার করেছে।

সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে চলতি বছর সাত পাকে বাঁধা পড়েছেন কিয়ারা আদভানি। তাদের জীবনের খুঁটিনাটি জানতে ভক্তদের আগ্রহ ছিল প্রবল। তাই অভিনেতাদের পেছনে ফেলে ভারতীয়দের মধ্যে সার্চে শীর্ষে রয়েছেন কিয়ারা।

এরপরই রয়েছেন শুভমান গিল। ভারতীয় এই ওপেনারকে বিশ্বকাপ থেকে আইপিএল, এশিয়া কাপসহ নানা টুর্নামেন্টে নজরে ছিলেন। তবে শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও সারা বছর চর্চা চলেছে তরুণ এই তারকাকে নিয়ে।

তার প্রেমকাহিনী জানতে আগ্রহ ছিল সবার। কখনো অভিনেত্রী সারা আলি খানের সঙ্গে নাম জড়িয়েছে এই তারকার, আবার কখনো শোনা গেছে শচীনকন্যা সারা টেন্ডুলকারের প্রেমে নাকি হাবুডুবু খাচ্ছেন তিনি। সেসব জানতেই এত অনুসন্ধান বলেই ধারণা।

এদিকে যে সিনেমাগুলো গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে তার প্রথম তিনেই রয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’। এ তালিকায় দশম স্থানে রয়েছে ‘পাঠান’। এছাড়াও গদর-২, টাইগার-৩, দ্য কেরালা স্টোরির মতো ভারতীয় ছবিগুলো নিয়ে ছিল বিশেষ কৌতূহল।

চলতি বছর ইসরাইল-গাজা সংঘর্ষ নিয়েও ব্যাপক অনুসন্ধান করেছে মানুষ। এছাড়াও সিরিয়া ও তুরস্কের ভূমিকম্প, লিওনেল মেসি, হলিউড ছবি ওপেনহেইমার, চন্দ্রযান-৩, চ্যাটজিপিটির মতো বিষয়গুলো বেশি খোঁজা হয়েছে গুগলে।

আরও পড়ুন