সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

চট্টগ্রামে করা প্রার্থিতা প্রত্যাহার করলেন

চট্টগ্রাম-১ আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দল সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া প্রার্থিতা প্রত্যাহার করেছেন। অন্যদিকে চট্টগ্রাম-৫ আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

রোববার (১৭ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে দিলীপ বড়ুয়ার পক্ষে প্রত্যাহারপত্র জমা দেন মীরসরাই উপজেলা সাম্যবাদী দলের যুগ্ম আহবায়ক রনজিৎ বড়ুয়া। এ দিন চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসন থেকে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ ইবরাহিমের পক্ষেও প্রার্থিতা প্রত্যাহারের পত্র জমা দেওয়া হয় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে।

রনজিৎ বড়ুয়া সাংবাদিকদের জানান, চট্টগ্রাম-১ আসনে নৌকার প্রার্থী মাহাবুব রহমান রুহেলকে সমর্থন জানাতেই তাদের এ সিদ্ধান্ত। নির্বাচন থেকে সরে দাঁড়ালেও নৌকাকে জয়ী করতে কাজ করবেন তারা।

চট্টগ্রাম-৫ আসনে আওয়ামী লীগের মিত্র দল জাতীয় পার্টির প্রার্থী আনিসুল ইসলাম মাহমুদ। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এই আসনে তাকেই আওয়ামী লীগ সমর্থন দিয়ে নিজেদের প্রার্থীকে প্রত্যাহার করে নেবে বলে জানা গেছে। তবে সৈয়দ ইবরাহিম কক্সবাজার-১ আসনেও প্রার্থী হয়েছেন। ওই আসন থেকে তিনি ভোট করবেন।

এদিকে চট্টগ্রাম-২ আসন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেছেন ইসলামি ফ্রন্টের প্রার্থী এম এ মতিন। তার পক্ষ থেকে প্রত্যাহারপত্র জমা দেন বাংলাদেশ ইসলামি ফ্রন্টের ফটিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাবিবুল ইসলাম ভূঁইয়া। এম এ মতিন চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনেও মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এই আসনে ভোট করবেন তিনি।

এ ছাড়া প্রার্থিতা প্রত্যাহার করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) দুই প্রার্থী। তারা হলেন— চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে জসিম উদ্দিন বাবুল ও চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে মোস্তফা কামাল চৌধুরী। দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দলের নেতাকর্মীরা এ প্রত্যাহারপত্র জমা দেন।

আরও পড়ুন