শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

সর্বশেষ

কিম কারদাশিয়ানের সঙ্গে ইভানকা, বিতর্কের মুখে ট্রাম্প

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে কিম কারদাশিয়ানের সঙ্গে নিজের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভানকা ট্রাম্প। কিন্তু এই ছবি কেন্দ্র করেই এখন শুরু হয়েছে বিতর্ক। ট্রাম্প-সমর্থকদের অনেকে বিষয়টি মেনে নিতে পারছেন না।

এ বিষয়ে মার্কিন বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা গেছে, ‘ফন্টেইনব্লিউ লাস ভেগাস’ নামে জমকালো ওই অনুষ্ঠানে বিনোদনজগৎ ছাড়াও বিভিন্ন অঙ্গনের বড় বড় তারকা উপস্থিত ছিলেন। ফলে ওই অনুষ্ঠান জনসাধারণের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়।

অনুষ্ঠানে অংশ নেওয়া কিম কারদাশিয়ানের সঙ্গে ইভানকা ট্রাম্পের দেখা হয়ে গেলে তারা বেশ কিছু ছবিও তোলেন। পরে ওই ছবিগুলো ইভানকা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করলে ট্রাম্প-সমর্থকরা বিরক্তি প্রকাশ শুরু করেন।

ইভানকার উদ্দেশে কেউ মন্তব্য করেন, ‘আপনার সঙ্গে তার মতো কাউকে দেখে দুঃখ পেলাম।’ আরেকজন লিখেছেন, ‘দয়া করে কিমের সঙ্গে না। আপনি খুব সুন্দর ও উৎকৃষ্ট।’ ছবিটি দেখে হতাশাও প্রকাশ করেছেন অনেকে।

ট্রাম্প-সমর্থকদের বিরক্তির কারণ অনুসন্ধান করতে গিয়ে জানা গেছে, কারদাশিয়ানের সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের একটি পুরনো বিবাদ রয়েছে। এর ফলেই মূলত ট্রাম্পসমর্থকরা কিমের সঙ্গে ইভানকাকে মেনে নিতে পারছেন না।

অতীতে প্রেসিডেন্ট থাকাবস্থায় ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কিম কারদাশিয়ানের সম্পর্ক বেশ ভালোই ছিল। তাদের বেশ কয়েকবার দেখাও হয়েছে। এমনকি ২০১৮ সালের মে মাসে একবার হোয়াইট হাউসে গিয়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মার্কিন ঔপন্যাসিক অ্যালিস মারি জনসনকে ক্ষমা করে দেওয়ার অনুরোধ করেছিলেন কিম। তার অনুরোধে ট্রাম্প শেষ পর্যন্ত জনসনকে নিঃশর্ত মুক্তি দিয়েছিলেন।

কিন্তু ঝামেলা শুরু হয় ২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময়। সে সময় জো বাইডেনকে প্রকাশ্যেই সমর্থন দিয়েছিলেন কিম। ফলে কিমের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন ট্রাম্প। উত্তেজনা এমন একপর্যায়ে পৌঁছেছিল যে, একবার ফোনে কথা বলার সময় রাগান্বিত হয়ে কিমের মুখের ওপর ফোন রেখে দিয়েছিলেন সাবেক প্রেসিডেন্ট।

যাই হোক কিমের সঙ্গে ইভানকা ট্রাম্পের বন্ধুত্ব প্রায় এক দশকের পুরনো। ২০১৪ সালে তারা একে অপরের ঘনিষ্ঠ হয়েছিলেন। গত অক্টোবরেও কিম কারদাশিয়ান ইভানকা ট্রাম্পসহ তার হাইপ্রোফাইল বন্ধুদের নিয়ে জন্মদিন উদ্যাপন করেছিলেন।

আরও পড়ুন