শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

চবি মাইক্রোবায়োলজি বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মাইক্রোবায়োলজি বিভাগের উদ্যোগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ২১ ডিসেম্বর সকাল ১০:৩০ টায় চবি জীব বিজ্ঞান অনুষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি সিনেট ও সিন্ডিকেট সদস্য মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর। চবি মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি প্রফেসর ড. শারমিন সুলতানার সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক এবং অনুষ্ঠান উদ্যাপন কমিটির আহবায়ক ড. রাসেল বড়ুয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী আদনান জাকি ও নওশাদ নাসরিন।

মাননীয় উপাচার্য নবীন শিক্ষার্থীসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন,‘‘মাইক্রোবায়োলজি বিভাগ এ বিশ্ববিদ্যালয়ের একটি ঐতিহ্যবাহী বিভাগ। এ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা গত করোনাকালীন সময়ে যে বিশেষ সেবা প্রদান করেছেন তা সর্ব সাধারণের কাছে অত্যন্ত প্রশংসনীয় হয়েছে এবং বিভাগের সুনাম বৃদ্ধি পেয়েছে।” মাননীয় উপাচার্য নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “মেধা যাচাইয়ের মধ্য দিয়ে ভর্তি হওয়া মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিকতর মনোযোগী হওয়া এবং সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে শিক্ষা জীবন শেষ করাই অধিক গুরুত্বপূর্ণ।” তিনি বিদায়ী শিক্ষার্থীসহ সকল শিক্ষার্থীরা শিক্ষাজীবন শেষ করে প্রত্যেকে নিজ নিজ কর্মক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রেখে এ বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখার এবং জাতীয় উন্নয়নে বিশেষ ভূমিকা রাখার আহবান জানান। মাননীয় উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদের সফল কর্মময় জীবন কামনা করেন।
অনুষ্ঠানে চবি মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরও পড়ুন