শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

দেশপ্রেমিক ও ঈমানদার জনতা ভোটকেন্দ্রে যাবে না- রেজাউল করীম

দেশপ্রেমিক এবং ঈমানদার জনতা ভোটকেন্দ্রে যাবে না বা ভোট দেবে না বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

রোববার (২৪ ডিসেম্বর) রাজধানীর আইএবি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, সরকারকে নির্বাচন থেকে ফিরে আসার এবং নির্বাচনে দেশবাসীকে সহযোগিতা না করার আহ্বান জানাচ্ছি। দেশপ্রেমিক এবং ঈমানদার জনতা ভোটকেন্দ্রে যাবে না বা ভোট দেবে না।

তিনি বলেন, ‘পাতানো নির্বাচন’ বাতিল করে দেশকে ভয়াবহ সংঘাতের হাত থেকে রক্ষার আহ্বান জানাচ্ছি। সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। বিরোধী দল ছাড়া এক তরফা নির্বাচনের নামে দেশকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। নির্বাচন খেলার নামে দেশের হাজার হাজার কোটি টাকা নষ্ট করছে সরকার। এভাবে দেশের সম্পদ নষ্ট করার কোনো মানে হয় না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যখন বলেন ‘ভারত আছে তো আমরা আছি’ তখন স্বাধীনতা নিয়ে আমাদের শঙ্কা হয়। সরকারের অতি তাঁবেদারির কারণে ভারত বাংলাদেশকে তাদের অঙ্গরাজ্য মনে করে যাচ্ছেতাই করছে। স্বাধীনতার পূর্বে ভোটাধিকার কেড়ে নিয়েছিল পাক হানাদার বাহিনী, আর এখন ভাত ও ভোটাধিকার কেড়ে নিচ্ছে বর্তমান সরকার।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, পাকিস্তান আমলে মানুষ ভোট দিতে পারতো। কিন্তু এখন মানুষ ভোটও দিতে পারছে না। ধনী-দরিদ্রের বৈষম্য এখন অনেক বেশি।

এর আগে, গত ২০ ডিসেম্বর ভোট বর্জনসহ ‘অসহযোগ আন্দোলনের’ ডাক দেয় বিএনপি। এর কয়েক ঘণ্টা পর অবরোধসহ টানা ৪ দিনের কর্মসূচি পালন করেছে বিএনপি ও সমমনা দলগুলো। এরমধ্যে গত ২১, ২২ ও ২৩ ডিসেম্বর টানা তিনদিন ঢাকাসহ সারাদেশে গণসংযোগ পালন করে বিএনপি। রোববার সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করা হচ্ছে।

আরও পড়ুন