মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪

সর্বশেষ

এদেশে স্বাধীনতা বিরোধী ও যোদ্ধাপরাধীদের কোন দল থাকতে পারে না

চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপি নির্বাচিত সরকারকে আবারো ধাক্কা দেওয়ার জন্য রং রোটেড হবে। তারা এমনও ঘটনা ঘটাতে পারে দেশে যাতে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয় এবং দুর্ভিক্ষ হয়। কারণ এদের মানুষের প্রতি দরদ ও ভালোবাসা নেই। এরা আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করতে পারে। তাদের স্বভাব চরিত্র দেশবাসী জানে। তাই তাদের বিরুদ্ধে নতুন করে আর কিছু বলার নেই। তবে একটা কথা বলতেই হবে বাংলাদেশে স্বাধীনতা বিরোধী একাত্তরের পরাজিত শক্তির বসংবদ ও যোদ্ধাপরাধীদের দলে সামান্যতম অস্তিত্ব থাকতে পারে না।

তিনি আজ সোমবার সকালে ৩৪নং পাথরঘাটা ওয়ার্ডে কর্মী সভায় একথা বলেন। তিনি আরো বলেন, আমরা লক্ষ্য করছি কথিত সুশীল সমাজের কিছু সংগঠন ও এনজিও কল্পিত মিথ্যাচার শুরু করে দিয়েছে। সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) তাদের একটি কথিত গবেষণামূলক প্রতিবেদনে অসত্যের বেসাথী করেছে। তারা এও বলেছে বাংলাদেশের উন্নয়ন বাজেটের ৭৫ শতাংশ বিদেশী সাহায্য নির্ভর। এটা জঘন্য মিথ্যাচার ও বানোয়াট। প্রকৃতপক্ষে বাংলাদেশে উন্নয়ন বাজেটের মাত্র ৩৫ শতাংশ বিদেশী সাহায্য নির্ভর। তারা আরো একটি জঘন্য মিথ্যাচার করেছে বিগত ১৫ বছরে নাকি ৯২ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। এটাও মিথ্যা তথ্য আসলে তারা বড় বড় শিল্পগ্রুপের নেওয়া ঋণগুলোর যোগফল ৯২ হাজার কোটি টাকা দেখিয়ে এই কাল্পনিক মিথ্যা ও বানোয়াট উক্তি করেছে।

এসব জ্ঞানপাপীদের আমরা চিনি, জনগণও চিনে এদের বার বার এদেশে অনির্বাচিত সরকার প্রতিষ্ঠার জন্য প্রকাশ্যে অপ্রকাশ্যে নানা ধরণের কুট চাল চেলেছে। এদেরকে চিরতরে প্রত্যাক্ষান করতে হবে। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের ব্যাপক অংশগ্রহণ ও উপস্থিতি বৃদ্ধির জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক আবু মোঃ আবছার উদ্দীনের সভাপতিত্বে ও ফজলে আজিজ বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মী সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য মোঃ ইউনুছ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জহর লাল হাজারী, চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক এ.এইচ.এম. মোঃ জিয়া উদ্দীন, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আশফাক আহমেদ, আনিছুর রহমান ইমন, কাউন্সিলর পুলক খাস্তগীর, সংরক্ষিত কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, রুমকী সেনগুপ্ত প্রমুখ। এছাড়া তিনি বিকেলে পাথরঘাটায় খ্রিস্টান সম্প্রদায়ের বড় দিন ধর্মীয় উৎসব উপলক্ষে গির্জায় গিয়ে বড় দিনের কেক কাটেন এবং খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এর তিনি ১৮নং পূর্ব বাকলিয়া ওয়ার্ডে গণসংযোগ করেন। এসময় উপস্থিত ছিলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহমেদ ইলিয়াছ, সাধারণ সম্পাদক হারুনুর রশিদসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগসহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল স্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন