মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪

সর্বশেষ

বিএনপি জানে জনগণ তাদের ভোট দেবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি জানে জনগণ তাদের ভোট দেবে না, এজন্য তারা ক্ষমতায় যাওয়ার জন্য অন্য পন্থা অবলম্বন করেছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর খামারবাড়িতে কেআইবি অডিটোরিয়ামে ঢাকা-১২ আসনের বৃহত্তর ময়মনসিংহবাসী আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক অনুরোধের পরেও তারা নির্বাচনে এলো না। ২০০৮ সালে যখন তাদের ভরাডুবি হয়েছিল, এরপর ২০১৪ সালের নির্বাচনে তারা এলো না। ২০১৮ নির্বাচনে তারা ৬ টি আসন পেলো। কিন্তু হঠাৎ করে ওহি নাজিল হলো আপনারা শপথ নেবেন না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা (বিএনপি) জানে মানুষ তাদের ভোট দেবে না, এজন্য তারা অন্য কায়দা অবলম্বন করেছে। তারা অনেক দেশে ঘোরাঘুরি করেছে, অনেক প্রভুদের হাত-পা ধরেছে। কোনোভাবেই সফল না হয়ে তারা এখন বোমাবাজি করছে, রেলে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে। বাসে আগুন দিয়ে ঘুমন্ত মানুষকে পুড়িয়ে মারছে। এটা তাদের পুরনো অভ্যাস, এজন্য জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তিনি আরও বলেন, তারা হুংকার দিচ্ছে জনগণ ভোট বর্জন করবে। আপনারা এসে দেখেন কী উৎসবের আমেজ এসেছে দেশে। যার যার প্রার্থীর জন্য জনগণ দাঁড়িয়ে যাচ্ছে, তারা প্রিয় প্রার্থীকে জয়যুক্ত করতে চায়। সারা দেশে ভোটের আমেজ বিরাজ করছে, তাদের কথা কেউ শুনছে না।

মন্ত্রী বলেন, আপনারা যে যেখানে আছেন, ভোটটা আপনারা দিয়ে আসবেন সময়মতো। আমরা মনে করি সবাই যদি ভোটাধিকার প্রয়োগ করতে পারি, তাহলে আমরা দেখিয়ে দিতে পারব শেখ হাসিনার বিকল্প শুধু শেখ হাসিনা। আমরা এগিয়ে যেতে চাই, আলোকিত বাংলাদেশ দেখতে চাই। শেখ হাসিনা যা বলেছেন করে দেখিয়েছেন।

আওয়ামী লীগ একমাত্র দল যারা জনগণের কথা বলে দাবি করে আসাদুজ্জামান খান বলেন, প্রধানমন্ত্রী যা যা সিদ্ধান্ত নিয়েছেন দেশকে এগিয়ে নিতে, সবগুলো সঠিক। ২০০৮ সালে তিনি বলেছিলেন, বাংলাদেশ বদলে দেবেন, আসলেই তিনি বাংলাদেশকে বদলে দিয়েছেন। তিনি বাংলাদেশকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন, যা পৃথিবীর অনেক দেশের কাছেই এখন বাংলাদেশ রোল মডেল।

আরও পড়ুন