বুধবার, ২২শে মে, ২০২৪

সর্বশেষ

নতুন সূর্য ✍ জেবুন্নেছা জেবু

📖 নতুন সূর্য
✍ জেবুন্নেছা জেবু

একবারই আসা হয় এই সুন্দর ভুবনে তাই মানুষের ভালোর জন‍্যে, উপকারের জন‍্যে হোক সকল কর্ম,ধর্ম আয়োজন। ধার্মিকতায় সুখী হোক সাথে ধর্মান্ধতা, কুসংস্কার, মনুষ্যত্বহীন আচরন দুর হোক, সকল মন্দকে পেছনে ফেলে স্বাগতম জানাই নতুন ইংরেজি বর্ষ ২০২৪ সালকে।

মানুষ ও মানুষের আনন্দের জন‍্যে এই পৃথিবীর সকল সৃষ্টি। যদিও আমরা মানুষ হয়ে মানুষ কে বিপদে ফেলে, কষ্ট দিয়ে নিজেকে সফল ভাবি।

সমগ্র দুনিয়া জুড়ে এতো এতো সৃষ্টি, রূপ রং ফুল, ফল,সৌন্দর্য আর প্রকৃতির এতো অফুরন্ত সীমাহীন সৃষ্টি আয়োজন সবটাই স্রষ্টার দান।
তাইতো স্রষ্টারই আনুগত্য আর কৃতজ্ঞতা স্বীকার করা প্রত‍্যেক মানুষের প্রয়োজন।

আধুনিক সভ‍্যতা সভ‍্য হোক সর্বদাই, নতুন ইংরেজি বছর বলুন বা নববর্ষ বা থার্টি ফাস্ট নাইট নামে কোন অপকর্ম, অবাঞ্চিত প্রেম, মিথ্যা ছলাকলার কোন সর্বনাশা খেলা না হোক এই প্রত‍্যাশা সবার ।

মিথ্যা,অসভ্যতা, অশ্লীলতা, সাময়িক আনন্দ, অরাজকতা, বিশৃঙ্খলা ভালো কিছু দেয় না সমাজ পরিবার বা রাস্ট্রকে।

আমরা মানুষেরা প্রত‍্যেকে প্রত‍্যেকের স্বজন কোনো না কোনোভাবে। সবাই কারো বন্ধু /বোন /ভাই/মামা/চাচা/খালু/স্বামী/ স্ত্রী/মা/ বাবা ভিন্ন ভিন্ন সুন্দর সব সম্পর্কে আবদ্ধ।

কারো ক্ষতি করা মানেই এই সমাজ কিংবা পরিবারের ক্ষতি করা , কারো মন নষ্ট করে দেয়া মানে একজন মানুষের বিশ্বাস নষ্ট করা। আর তার শোধ নিতে অনুষ্ঠিত হয় শত শত নষ্টের আয়োজন।

আসুন প্রতিটা দিন সবার জন‍্য আনন্দময় করি। সত‍্যে,সুন্দর, সততার পথ অনুসরন করি, হিংসা ফেলে সাহায্যে সহযোগিতা করি। নতুন বছর, নতুন দিনগুলো হোক সবার ও আগামীদের জন‍্যে নতুন সূর্যের মতো সুন্দর।।

________________

31/12/2023

আরও পড়ুন