মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪

সর্বশেষ

সিএমপি স্কুল এন্ড কলেজে ‘বই উৎসব দিবস-২০২৪’ উদযাপন

শিক্ষাবর্ষের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার প্রতিজ্ঞা করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী। সেই লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় উৎসব করে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে পাঠ্যবই তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।


সেই ধারাবাহিকতাকে মান্যতা দিয়ে আজ ০১ জানুয়ারী ‘বই উৎসব-২০২৪’ পালন করলো সিএমপি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে নতুন বই তুলে দেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) । পুলিশ কমিশনার এসময় স্মৃতিচারণ করে বলেন, “আমাদের সময় বছরের প্রথম দিনে আমরা এভাবে নতুন বই পেতাম না। অগ্রজদের কাছ থেকে পুরাতন বই সংগ্রহ করে তাতে নতুন মলাট লাগিয়ে খুব যত্ন করে রাখতাম। তখন বইয়ের প্রতি একটা ভালোবাসা ছিলো। আমরা চাই, তোমরাও বই ভালোবাসো, দেশকে ভালোবাসো।”
অনুষ্ঠানটিতে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ; উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশ (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), সিএমপি স্কুল এন্ড কলেজের পরিচালক ও এডিসি (সদর) স্পিনা রানী প্রামাণিক, প্রিন্সিপাল মোঃ জাহাঙ্গীর আলম, সম্মানিত শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ ও শ্রদ্ধেয় অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন