শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

সর্বশেষ

২৯ টাকা বেড়েছে এলপিজির দাম , সন্ধ্যা থেকে কার্যকর

ভোক্তাপর্যায়ে তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) দাম বাড়িয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। ১২ কেজি সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে ২৯ টাকা।

আজ মঙ্গলবার বিকেল ৩টায় নতুন এ দর ঘোষণা করেন বিইআরসি চেয়ারম্যান মো. নুরুল আমিন। এসময় বিইআরসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নতুন দাম অনুযায়ী ১২ কেজি সিলিন্ডারের দাম এক হাজার ৪০৪ টাকা থেকে বেড়ে হয়েছে এক হাজার ৪৩৩ টাকা। এ ছাড়া ভোক্তাপর্যায়ে বোতলজাত করা এলপিজির ৫ দশমিক ৫ কেজির দাম ৬৫৭ টাকা, ১২ দশমিক ৫ কেজি ১৪৯২ টাকা, ১৫ কেজি ১৭৯০ টাকা, ১৬ কেজি ১৯১১ টাকা, ১৮ কেজি ২১৪৯ টাকা, ২০ কেজি ২৩৮৮ টাকা, ২২ কেজি ২৬২৭ টাকা, ২৫ কেজি ২৯৮৫ টাকা, ৩০ কেজি ৩৫৮২ টাকা, ৩৩ কেজি ৩৯৪০ টাকা, ৩৫ কেজি ৪১৭৯ টাকা এবং ৪৫ কেজি বেতলজাত এলপিজির দাম ৫৩৭৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত ৩ ডিসেম্বর এলপিজির দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন। ঘোষণা অনুযায়ী, ডিসেম্বরের জন্য ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ৩৮১ টাকা থেকে ২৩ টাকা বাড়িয়ে ১ হাজার ৪০৪ টাকা নির্ধারণ করা হয়। নভেম্বর মাসে এলপি গ্যাসের দাম ১ হাজার ৩৬৩ টাকা থেকে ১৮ টাকা বাড়িয়ে ১ হাজার ৩৮১ টাকা নির্ধারণ করা হয়েছিল।

আরও পড়ুন