শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

সর্বশেষ

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ জয়ী

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে টানা চতুর্থ বার সংসদ সদস্য নির্বাচিত হলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ১,৮১,৭৮৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হলেন তিনি।

এর আগে একই আসনে সংসদ সদস্য ছিলেন তার পিতা বর্ষীয়ান রাজনীতিক, আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবু। পিতার মৃত্যুর পর টানা চতুর্থবার সংসদ সদস্য নির্বাচিত হন জাবেদ।

আজ রোববার অনুষ্ঠিত নির্বাচনে আনোয়ারা ও কর্ণফুলীর ১১৮ টি ভোট কেন্দ্রের বেসরকারি ফলাফলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ নৌকা প্রতীকে পান ১,৮৭৯২৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী ফ্রন্ট (মোমবাতি) মাস্টার মুহাম্মদ আবুল হোসেন পেয়েছেন ৫,১৪১ ভোট।

জাতীয় পার্টি (লাঙ্গল) আবদুর রব চৌধুরী টিপু পেয়েছেন ৩,৩০৬ ভোট, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ (চেয়ার) সৈয়দ মুহাম্মদ হামেদ হোসাইন পেয়েছেন ১,৬৬৮ ভোট, তৃণমূল বিএনপি (সোনালি আঁশ) মকবুল আহম্মদ চৌধুরী সাদাদ পেয়েছেন ৮৩৭ ভোট, বাংলাদেশ সুপ্রিম পার্টি (একতারা) মোহাম্মদ মঈন উদ্দীন পেয়েছেন ৬১৩ ভোট আর বাংলাদেশ আন্দোলন মৌলবি রশিদুল হক বটগাছ পেয়েছেন ৫৫১ ভোট।
ভোটের হার ৫৫.২৮%।

ভোটের ফলাফল ঘোষণার পর প্রাথমিক প্রতিক্রিয়া ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, এই বিজয় গণতন্ত্রের, এই বিজয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার, এই বিজয় উন্নয়নের। ইনশাআল্লাহ অতীতের ন্যায় এলাকায় শান্তি ও উন্নয়ন অব্যাহত থাকবে। দলমত নির্বিশেষে আমি এলাকার অভিভাবকের দায়িত্ব পালন করবো।

আরও পড়ুন