সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

হাসানুল হক ইনু হেরে গেলেন

১৪ দলীয় অন্যতম জোট নেতা জাসদ সভাপতি হাসানুল হক ইনু স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মিরপুর উপজেলার সদ্য পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনের কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছেন।

কামারুল আরেফিন ট্রাক-প্রতীকে পেয়েছেন ১ লাখ ১৫ হাজার ৭ শ’ ৯৯ ভোট ও হাসানুল হক ইনু নৌকা প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ৪ শ’ ৪৫ ভোট। কামারুল ২৩, ৩৫৪ ভোটে বিজয়ী হয়েছেন।

কামারুল আরেফিন নৌকা প্রতীক পাওয়ার জন্য দলীয় আবেদন করেছিলেন কিন্ত দলীয় প্রতীক না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন এবং শেষ পর্যন্ত ইনুকে পরাজিত করেন।

ইনুর জাসদ আওয়ামী লীগের জোট গঠনের পূর্বে কুষ্টিয়া-২ আসনে প্রতিটি নির্বাচনে জামানত বাজেয়াপ্ত হওয়ার মতো ভোট পেত। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী জোটের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিলে আওয়ামী লীগের সহযোগিতায় তিনি পর পর দুইবার জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

কিন্তু এবার ইনুর বিপক্ষে আওয়ামী লীগের উপজেলা সাধারণ সম্পাদক কামারুল আরেফিন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে জয় ছিনিয়ে আনেন।

ইনুর গত দুইবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই মিরপুর ও ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্যাতনের শিকার হওয়ার পাশাপাশি একেবারে কোনঠাসা হয়ে পড়েছিলেন বলে অভিযোগ। আর সে কারণেই কামারুল আরেফিনের সাথে জাসদ ইনুর দুরুত্ব চলে আসে, এমনকি বেশ কয়েকবার আওয়ামী লীগ ও জাসদ মুখোমুখি অবস্থানে পৌঁছে যায়।

এছাড়া জাসদের হাতে ৪ আওয়ামী লীগের কর্মী নিহতের ঘটনায় এবার মিরপুর ও ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী একাত্ম হয়ে কামারুল আরেফিনের ট্রাক প্রতীকে সমর্থন দেন।

আরও পড়ুন