বুধবার, ২২শে মে, ২০২৪

সর্বশেষ

“দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে”

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রের বিজয় উপলক্ষ্যে চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ আয়োজিত ‘গণতন্ত্রের অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান ০৮ জানুয়ারি ২০২৪ সকাল ১০:০০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী ও চবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. সজীব কুমার ঘোষ। চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নাসিমা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীবৃন্দের অংশগ্রহণে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও অনুষ্ঠানে দেশাত্ববোধক গান পরিবেশন করেন চবি সহকারী রেজিষ্ট্রার বিধান রায়।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান। তিনি ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে সম্পন্ন করায় মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনা, প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন। গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে স্বতঃস্ফুর্ত ভোটাধিকার প্রয়োগ করায় জনগণকে তিনি ধন্যবাদ জানান। মাননীয় উপাচার্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি বলেন, “৭ জানুয়ারির নির্বাচনে গণতন্ত্রের যে বিজয় হয়েছে, তা বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের।” মাননীয় উপাচার্য দেশের উন্নয়ন-অগ্রযাত্রার ধারা অব্যাহত রাখতে জ্ঞান-গবেষণা ও বিজ্ঞানভিত্তিক শিক্ষার উপর গুরুত্ব দিয়ে শিক্ষার্থীদেরকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠার আহবান জানান।
জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়। অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার, চবি প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, চবি বিভিন্ন হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকবৃন্দ, চবি শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, চবি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন