শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

সর্বশেষ

আওয়ামী লীগ যখনই ক্ষমতায় যায় তখন এই দলটিকে ধাক্কা দেওয়ার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয় -নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় যায় তখন এই দলটিকে ধাক্কা দেওয়ার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়। অতীতে হয়েছে এমনকি বঙ্গবন্ধু হত্যার পেছনেও দলের কিছু কুচক্রীরা প্রত্যক্ষভাবে জড়িত ছিল।
শেখ হাসিনা পঞ্চমবারের মত রাষ্ট্রীয় ক্ষমতায়। তিনি যেন বঙ্গবন্ধুর আরাধ্য সোনার বাংলা এবং এই দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত করতে পারেন সেজন্য আমাদেরকে তৃণমূল থেকে সর্বোচ্চ স্তর পর্যন্ত ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে মরহুম এম এ আজিজের ৫৩তম মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মরণে হালিশহরস্থ মরহুমের কবর প্রাঙ্গণে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এম এ আজিজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফাকে এক দফায় পরিণত করে মুক্তিযুদ্ধের হাতিয়ার তুলে নেওয়ার প্রথম প্রেরণা যুগিয়েছিলেন। বিএনপিসহ আজ যারা এক দফার নামে সরকার পতনের আন্দোলন করেছিলেন তারা মূলত বাংলাদেশকে ধ্বংসের জন্য এক দফা দিয়েছে। এই এক দফার কবর রচিত হয়েছে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, এম এ আজিজ ছিলেন বাঙালির স্বাধীনতা অর্জনের প্রথম মাইলফলক। এম এ আজিজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর হিসেবে তার নির্দেশনা অনুযায়ী ছয় দফাকে এক দফায় পরিণত করেছিলেন। এই এক দফা আমাদের জাতীয় অস্তিত্ব রক্ষার প্রধান সূচক। মরহুম এম.এ.আজিজ সহ প্রয়াত জহুর আহমদ চৌধুরী, এম ইসহাক মিয়া, আতাউর রহমান খান কায়সার, আখতারুজ্জামান চৌধুরী বাবু, এম এ মান্নান, এবিএম মহিউদ্দিন চৌধুরী, কাজী ইনামুল হক দানু সহ অসংখ্য জননেতার অবদানের ফসল চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। এরাই ছিলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক শক্তির প্রধান নির্ভরতা। আজ পঞ্চম বারের মত আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় আসায় তাদের প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা। তাদের ঋণ কোনোদিন শোধ হবে না।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় পরিষদ সদস্য মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা এ কে এম বেলায়েত হোসেন, শফর আলী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, আওয়ামী যুবলীগের সাবেক নেতা দেলোয়ার হোসেন খোকা ও থানা আওয়ামী লীগের রেজাউল করিম কায়সার প্রমুখ।

এর আগে সকালে মরহুম এম এ আজিজের কবর প্রাঙ্গণে খতমে কোরআন, দোয়া মাহফিল ও মোনাজাত শেষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

আরও পড়ুন