মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪

সর্বশেষ

কলকাতায় কর্মবিরতির ডাক, কী অবস্থা বুবলীর

হঠাৎ করে আজ মঙ্গলবার কর্মবিরতির ডাক দিয়েছে টালিগঞ্জের টেকনিশিয়ানদের একাংশ। একদিনের কর্মবিরতিতে আটকে গেছে সব সিনেমা ও সিরিয়ালের শুটিং।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ইলেকট্রিশিয়ানদের পক্ষ থেকে জানানো হয়েছে- আসন্ন নির্বাচনে প্রার্থী হতে নিষেধ করা হয়েছে তাদের। এ নিয়েই অভিযোগ। যা পৌঁছায় কর্মবিরতিতে।

এদিকে প্রথমবারের মতো কলকাতার সিনেমায় অভিনয় করছেন শবনম বুবলী। কলকাতায় চলছে ‘ফ্ল্যাশব্যাক’র শুটিং। সিনেমাটি নির্মাণ করছেন বাংলাদেশি নির্মাতা রাশেদ রাহা। তার পাশাপাশি এর চিত্রনাট্য ও গল্প লিখেছেন খায়রুল বাশার নির্ঝর। তাহলে কি একদিনের কর্মবিরতির কারণে আটকে গেছে বুবলী অভিনীত ‘ফ্ল্যাশব্যাক’র শুটিং?

উত্তরে নির্ঝর জানান, বুবলীর শুটিং বন্ধ হয়নি।

তার কথায়, ‘কর্মবিরতি কলকাতায় শুরু হয়েছে। আর আমাদের কলকাতার কাজ শেষ। টিম এখন গেছে নর্থ বেঙ্গলের ডুয়ার্সে। সেখানে এ মাসের কাজ হবে। তাই শুটিংয়ে ধর্মঘটের কোনো কিছু প্রভাব পড়েনি।’

এদিকে কর্মবিরতি ডাক দেওয়া কলকুশলীদের দাবি, তারা নির্বাচিত সদস্য এবং তারা যদি এই নির্বাচনে অংশ নিতে না পারে তাহলে তাদের সুবিধা-অসুবিধা জানানোর কোনো সুযোগ পাবেন না। এজন্য গল্পের একাংশের বিরুদ্ধে অভিযোগ তাদের। আর তাদের কর্মবিরতির কারণে আজ স্টুডিওপাড়া একদমই অচলপ্রায়।

এছাড়া মাঝে মধ্যেই টেকনিশিয়ানদের অসন্তোষের জন্য সিনেমা-ধারাবাহিকের শুটিংয়ে বিভিন্ন সমস্যা দেখা যায় টালিপাড়ায়। নিজেদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে কথা বলে থাকেন। এবারও সেই প্রেক্ষিতে কর্মবিরতি পালন করছেন তারা।

আরও পড়ুন