বুধবার, ২২শে মে, ২০২৪

সর্বশেষ

৯ ট্রাকসহ পদ্মায় ফেরিডুবি, নিখোঁজ একজনকে খুঁজছে উদ্ধারকারীরা

পদ্মা নদীতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পরিবহনসহ রজনীগন্ধা নামের একটি ফেরি ৯ ট্রাকসহ ডুবে গেছে। ঘন কুয়াশার কারণে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনাটি ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে। ডুবে যাওয়া ফেরিটির উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে নৌবাহিনীর ডুবুরি দল। এই ঘটনায় ফেরির সেকেন্ড ড্রাইভার হুমায়ূন কবির (৩৯) নিখোঁজ রয়েছেন।
বুধবার (১৭ জানুয়ারি) তালহা বিন জসিম ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটের কাছে মাঝ নদীতে নোঙর করে রাখা রজনীগন্ধা নামের ছোট একটি ফেরি ডুবে গেছে। ফেরি ডোবার সংবাদ পেয়ে সকাল ৮টা ১৭ মিনিটে আরিচা ফায়ার স্টেশন থেকে ঘটনাস্থলে ডুবুরিয়া গিয়ে কাজ শুরু করে। এখন পর্যন্ত ১০ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

তিনি আরও জানান, ডুবে যাওয়া ফেরিতে ৭টি ছোট ট্রাক ও ২টি বড় ট্রাক ছিল। ফেরি উল্টে গিয়ে এর বেশকিছু অংশ পানির ওপরে ভাসমান ছিল। ফেরির সেকেন্ড ড্রাইভার হুমায়ূন কবির (৩৯) নিখোঁজ রয়েছেন। উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে।

এ বিষয়ে আরিচা স্থল ও নদী ফায়ার স্টেশনে সিনিয়র ফায়ার ফাইটার আশফাকুর রহমান বলেন, আজ সকাল ৮টা ১৭ মিনিটে আমরা খবর পাই। পরে স্পিডবোটসহ এই স্টেশন থেকে দুইটি ইউনিট ঘটনাস্থলে গেছে। এখনও উদ্ধারকাজ চলছে।

আরিচা অঞ্চলের ফেরি সেক্টরের উপমহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ জানান, পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ফেরিতে থাকা যাত্রী ও যানবাহন শ্রমিকদের উদ্ধারে কাজ করছেন। এ পর্যন্ত যানবাহন শ্রমিকসহ ১০-১২ যাত্রীকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও উদ্ধারকারীরা।

তিনি আরও জানান, ঘনকুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে গত রাত ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট নৌ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এমন অবস্থায় পাটুরিয়া ৫ নম্বর ঘাটের কাছাকাছি অবস্থানে থাকা ফেরি রজনীগন্ধা পদ্মা নদীতে ডুবে যায়।

আরও পড়ুন