শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

পতেঙ্গায় মাইক্রোবাসে মিলল ১ কেজি স্বর্ণালঙ্কার, আটক ৩

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় একটি মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে সিটের ভেতরে অভিনব কায়দায় লুকানো ১ কেজি স্বর্ণালঙ্কারসহ ৩ পাচারকারী আটক করেছে করেছে কোস্টগার্ড। তারা চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা।উদ্ধার স্বর্ণালঙ্কারের মধ্যে রয়েছে ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি (১ কেজি)। এছাড়া ১টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট, ১৬ কার্টন ডানহিল সিগারেট জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিদেশ থেকে স্বর্ণের একটি চালান চট্টগ্রাম বিমানবন্দর থেকে বের হবে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।

ওইদিন বিকালে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লে. কমান্ডার এইচএম তানজিমুল ইসলাম মজুমদারের নেতৃত্বে চট্টগ্রাম বিমানবন্দর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় পতেঙ্গা সিসিএমসির সামনে একটি মাইক্রোর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা গাড়িটি থামার সংকেত দেয়।
এক পর্যায়ে মাইক্রোটি দ্রুতগতিতে পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা গাড়িটি থামাতে সক্ষম হয়। পরে তল্লাশি চালিয়ে সিটের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি (১ কেজি), ১টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট, ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় চালকসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় পাচারকারীরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত। জব্দ স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউসে হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে আটক আসামিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।

আরও পড়ুন