সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪

সর্বশেষ

সংরক্ষিত আসন : বর্তমান এমপিদের এবার সুযোগ দিচ্ছে না আ.লীগ

সংরক্ষিত আসন : বর্তমান এমপিদের এবার সুযোগ দিচ্ছে না আ.লীগ

সংরক্ষিত আসনের বর্তমান এমপিদের দ্বাদশ জাতীয় সংসদে মনোনয়ন না দেওয়ার বিষয়ে ভাবছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দুই দফার বৈঠকে দলটির হাইকমান্ড থেকে এরই মধ্যে মনোনয়ন-প্রত্যাশীদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় নেতারা বলছেন, দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে নতুনদের সুযোগ দিতে চায় আওয়ামী লীগ। কাজেই বর্তমানে যারা এমপি আছেন তাদের এবার আর মনোনয়ন পাওয়ার সম্ভাবনা থাকছে না। তবে হাইকমান্ড চাইলে দুই চারজনের ক্ষেত্রে ভিন্নতা থাকতে পারে।

গতকাল বৃহস্পতিবার গণভবনে দলের সভাপতির সঙ্গে মনোনয়ন-প্রত্যাশীরা বৈঠক করেন। সেখানে ২৫ থেকে ৩০ জন মনোনয়ন-প্রত্যাশী বক্তব্য রাখেন। বৈঠককালে দলের প্রধান দ্বাদশ সংসদে সংরক্ষিত আসনে নতুনদের সুযোগ দিতে বলেআজ সন্ধ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করেন মনোনয়ন-প্রত্যাশীরা। দুই বৈঠকেই দলের হাইকমান্ডের পক্ষ থেকে বর্তমান সংরক্ষিত এমপিদের মনোনয়ন না দেওয়া বিষয়টি উঠে এসেছে।

আজকের বৈঠকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

আরও পড়ুন